১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

করোনা মহামারি : বিশেষ বার্তা এ আর রহমানের

করোনা মহামারি : বিশেষ বার্তা এ আর রহমানের - সংগৃহীত

ভারতের করোনাভাইরাস সংক্রমণের সাম্প্রতিক পরিস্থিতি লক্ষ্য করে, সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন বিশিষ্ট সঙ্গীতস্রষ্টা এ আর রহমান। সম্প্রতি তবলিগি জামাত-এর বহু মানুষের সমাগম থেকে করোনা সংক্রমণের যে ইস্যুটি উঠে এসেছে, তার সূত্র ধরেই তিনি টুইটারে বিশেষ বার্তা দিয়েছেন। এই সময়ে কোনো ধর্মীয় স্থানে অযথা ভিড় না করার অনুরোধ জানিয়েছেন তিনি।

গত মাসে ১ থেকে ১৫ মার্চ দিল্লির নিজামুদ্দিনে, তবলিগি জামাত-এর সমাবেশে হাজার হাজার মানুষের সমাগম হয়েছিল। ওই সমাবেশ থেকেই বহু মানুষের মধ্যে করোনা সংক্রমিত হয়েছে বলে অভিযোগ ওঠেছে। বর্তমান পরিস্থিতিতে তেমন কোনো ধর্মীয় সমাবেশে যোগদান না করার আহ্বান জানান রহমান তার সোশাল মিডিয়া হ্যান্ডলে।

তিনি এই প্রসঙ্গে টুইটারে লেখেন, ”আল্লাহ আপনার অন্তরেই আছেন। বর্তমান অবস্থায় ধর্মীয় স্থানে একত্রিত হয়ে আরও বিপদ ডেকে আনবেন না। সরকারের উপদেশাবলী মেনে চলুন। কয়েক সপ্তাহের এই আইসোলেশন আপনাকে আরো বহু বছরের আয়ু দিতে পারে”, তিনি লেখেন, ”ভাইরাস ছড়িয়ে আশেপাশের মানুষের জীবনে বিপদ ডেকে আনবেন না। এই অসুখে অনেক সময় কোনো উপসর্গও দেখা যায় না। আপনি নিজে সংক্রামিত কি না, তা আপনি নিজেই বুঝতে পারবেন না। আর এই সময়ে ভুয়া খবর একেবারেই ছড়াবেন না, এতে আতঙ্ক এবং উদ্বেগ দুই-ই বেড়ে যায়।”

সাধারণ মানুষকে এই বিষয়ে সচেতন করার পাশাপাশি সঙ্গীতজ্ঞ ধন্যবাদ জানিয়েছেন সেই সব চিকিৎসক ও চিকিৎসা-কর্মীদের, যারা করোনা-মোকাবিলায় অক্লান্ত পরিশ্রম করে চলেছেন বিগত প্রায় এক মাসেরও বেশি সময় ধরে। সময়টা কঠিন। এক অদৃশ্য শত্রু সারা পৃথিবীকে নাড়িয়ে দিয়েছে। এই সময় সব ভেদাভেদ ভুলে সেই অদৃশ্য শত্রুর বিরুদ্ধে সঙ্ঘবদ্ধ হওয়ার বার্তা দিয়েছেন রহমান।
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল ভারতের নির্দেশের পর পোস্ট ব্লক করল এক্স ‘দেশের কল্যাণে সুষ্ঠু গণতান্ত্রিক ধারার বিকল্প নেই’

সকল