০১ জুন ২০২০

করোনাভাইরাসে জাজ শিল্পী এলিস মার্সেইলিস মারা গেছেন

এললিস মার্সেইলিস - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণে বিখ্যাত জাজ শিল্পী এললিস মার্সেইলিস ৮৫ বছর বয়সে বুধবার মারা গেছেন। শিল্পীর ছেলে ব্রান্ডফোর্ড এ কথা জানান।

আমেরিকান পিয়ানিস্ট ও শিক্ষক কয়েক দশক ধরে বর্ণাঢ্য সংগীত ক্যারিয়ারের অধিকারী এই শিল্পী করোনাভাইরাস জটিলতায় মারা গেছেন।

এই শিল্পী জাজ সংগীতের কেন্দ্রভূমি নিউ অর্লিন্স এ ১৯৩৪ সালে জন্মগ্রহন করেন। ব্রান্ডফোর্ড বলেন, ‘আমার বাবা ছিলেন মহান সংগীতজ্ঞ ও শিক্ষক এবং মহান পিতা।’

তিনি নিউ অর্লিন্স সেন্টার ফর ক্রিয়েটিভ আর্টস, ইঊনিভার্সিটি অব নিউ অর্লিন্স এবং এক্সাভিয়ার ইউনিভার্সিটি অব লুইজিয়ানার শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব ছিলেন।


আরো সংবাদ

গুপ্তচরবৃত্তি ইস্যু দিল্লী-ইসলামাবাদ উত্তেজনাকে বাড়াতে পারে গ্রিসের রাজধানী এথেন্সের সব মসজিদ ধ্বংস করা হয়েছে : এরদোগান জাপানের ভূমিকম্পের আঘাত বগুড়ায় ডাক্তার-নার্সসহ আরো ৩৫ জন করোনায় আক্রান্ত ১১ বছর আটকে রেখে যুবতীকে ধর্ষণ, ভণ্ড কবিরাজ আটক বাংলাদেশী হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের প্রতিশ্রুতি লিবিয়ার হাসপাতালে ভর্তি সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সংক্রমণ বিবেচনায় তিনটি জোনে ভাগ হবে দেশের বিভিন্ন এলাকা লালমোহনে বিদ্যুতস্পৃষ্টে ব্যাংকারের মৃত্যু চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ২৮ লাখ টাকা জরিমানা হবিগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা, ড্রেজার ধ্বংস

সকল