২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
বিএফইউজে’র ৫০ বছর

সুবর্ণজয়ন্তীর দিনব্যাপী অনুষ্ঠান আজ

-

সাংবাদিক সমাজের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) গৌরবময় পথচলার ৫০ বছরপূর্ণ করছে আজ। ১৯৫৪ সালে পাকিস্তান ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (পিএফইউজে) প্রতিষ্ঠার ধারাবাহিকতায় স্বাধীন বাংলাদেশে ১৯৭৩ সালের ৯ জুন বিএফইউজে গঠিত হয়। সংবাদমাধ্যম ও সাংবাদিকতার স্বাধীনতা সুরক্ষা এবং সাংবাদিকদের অধিকার আদায়ে নিরন্তর সংগ্রাম ও লড়াই করে চলেছে বিএফইউজে।
অর্ধশতাব্দীর পথচলায় সংগঠনের সফলতা ও ঐতিহ্য তুলে ধরতে সুবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে বিএফইউজে। এ উপলক্ষে আজ ৯ জুন (শুক্রবার) দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে বর্ণাঢ্য র‌্যালি, ফল উৎসব, নিহত ও নির্যাতিত সাংবাদিকদের আলোকচিত্র প্রদর্শন, গণমাধ্যম দলন ও সাংবাদিক নিপীড়নের ওপর তথ্যচিত্র প্রদর্শন, সাহসী সম্পাদক ও সাংবাদিক সম্মাননা প্রদান, নির্যাতিত সাংবাদিক সম্মাননা ও বিএফইউজের সফল নেতৃত্ব সম্মাননা প্রদান এবং সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা।
সকাল ১০টা থেকে শুরু করে রাত ৯টা পর্যন্ত চলবে এ কর্মসূচি। বিভিন্ন পর্যায়ে জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, পেশাজীবী, বুদ্ধিজীবী ও সাংবাদিক সমাজের শীর্ষ নেতৃবৃন্দ এতে উপস্থিত থাকবেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল