২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইসলাম কখনোই উগ্রবাদকে সমর্থন করে না : ধর্মপ্রতিমন্ত্রী

-

ধর্মপ্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান এমপি বলেছেন, জুমার খুতবায় আলেম ওলামাদের সন্ত্রাস ও উগ্রবাদের বিরুদ্ধে জনসচেতনতা তৈরিতে বয়ান করতে হবে। তাদের নেতৃত্বেই দেশ থেকে সন্ত্রাস উগ্রবাদ দূর হবে। ইসলাম কখনোই উগ্রবাদকে সমর্থন করে না। এ দেশের সাড়ে তিন লাখ মসজিদে যে ইমাম রয়েছেন তারাই আমাদের বড় শক্তি। আলেমরা হলো এ দেশের বাতিঘর। দেশের অভ্যন্তরে কতিপয় গোষ্ঠী ধর্ম নিয়ে অপপ্রচার চালাচ্ছে। এ অপপ্রচারকে রুখে দিতে দেশের আলেম সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

গতকাল বায়তুল মোকাররম মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত সন্ত্রাস ও উগ্রবাদ নিরসন, নারী নির্যাতন, বাল্য বিয়ে ও যৌতুক প্রতিরোধ, মাদক নির্মূল ও দুর্নীতি প্রতিরোধে করণীয় শীর্ষক ওলামা মাশায়েখ সম্মেলন ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি মাওলানা রুহুল আমিন, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মহা: বশিরুল আলম, ইসলামিক ফাউন্ডেশনের সচিব মো: মনিরুজ্জামান, পরিচালক মো: আনিসুজ্জামান সিকদার প্রমুখ।

ধর্মপ্রতিমন্ত্রী বলেন, সরকার আলেম ওলামাদের কল্যাণে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। ইসলাম ধর্মের সঠিক প্রচারের লক্ষ্যে বর্তমান সরকার প্রতিটি জেলা উপজেলায় ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের লক্ষ্যে প্রায় সাড়ে নয় হাজার কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে। ইতোমধ্যে ২০০টি মডেল মসজিদ প্রধানমন্ত্রী উদ্বোধন করেছেন।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের

সকল