২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সিলেটে ভূমি দখলচেষ্টা ও প্রাণনাশের হুমকির অভিযোগ ক্যান্সার আক্রান্ত নারীর

-

দেবর কর্তৃক বসতবাড়ি ও জায়গা দখলের চেষ্টা এবং প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ করেছেন দুরারোগ্য ক্যান্সার আক্রান্ত এক নারী। গতকাল মঙ্গলবার সিলেট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিশ্বনাথ উপজেলার হামিদপুর গ্রামের মৃত আইয়ুব আলীর স্ত্রী আছিয়া আইয়ুব মিনা।
লিখিত বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ দিন ধরে তার এক ছেলে ও দুই মেয়ে যুক্তরাজ্যে বসবাস করেন, তার স্বামী প্রায় এক বছর আগে মারা যান। মারা যাওয়ার আগে গ্রাম্য সালিসি ব্যক্তিত্বদের উপস্থিতিতে তার স্বামীর উপস্থিতিতে তিন ভাই-বোনের মধ্যে পৈতৃক সম্পত্তি ভাগবাটোয়ারা করে দেয়া হয়। সেই বাটোয়ারানামায় স্বাক্ষরও করেন যুক্তরাজ্য প্রবাসী দেবর কয়ছর আলী (৫২)।

কিন্তু আমার স্বামী মারা যাওয়ার পর থেকেই স্বামীর ভাগের বসতবাড়ি ও জায়গা-জমিতে লোলুপ দৃষ্টি পড়ে তার দেবর কয়ছরের। তিনি তার মৃত ভাইয়ের রেখে যাওয়া এতিম ভাতিজা-ভাতিজীর সম্পত্তি জবরদখলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বিদেশে অবস্থান করলেও তার ভাড়াটে গুণ্ডাবাহিনী দিয়ে নানাভাবে হুমকি-ধমকি দেয়াসহ বিভিন্নভাবে নির্যাতন করে যাচ্ছেন বলে অভিযোগ করেন আছিয়া।
সংবাদ সম্মেলনে আছিয়া বলেন, কয়ছর বিদেশে বসে কয়েকজন সন্ত্রাসী দিয়ে তাকে অবিরত হুমকি-ধমকি দিয়ে যাচ্ছেন। তার সন্ত্রাসী বাহিনীর নেতা বিশ্বনাথের জাহারগাঁওয়ের মৃত হারিছ খাঁ’র ছেলে ওয়ারিছ খাঁ। এই ব্যক্তি তালিকাভুক্ত রাজাকার। কয়ছরের পক্ষে ওয়ারিছ খাঁ তার বাহিনী নিয়ে সম্প্রতি দুই দফা তার ওপর আক্রমণ করার চেষ্টা করে। এর মধ্যে গত ৫ মে ওয়ারিছ খাঁ তার বাহিনী নিয়ে তার বাড়িতে এসে ঘর ভাড়া দেয়া কয়েকটি পরিবারকে উচ্ছেদের অপচেষ্টা চালায়। এ সময় তারা অস্ত্রশস্ত্র নিয়ে আমার ভাড়াটেদের ও আমাকে হুমকি-ধমকি দেয়। এমনকি প্রাণে মারারও হুমকি প্রদান করে ওয়ারিছ খাঁ।


আরো সংবাদ



premium cement
গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ গাজার অর্ধেক জনসংখ্যা ‘অনাহারে’ : জাতিসঙ্ঘ বেড়াতে নিয়ে প্রেমিকাকে শ্বাসরোধ করে হত্যা

সকল