১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

কুমিল্লায় স্কুলছাত্র হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

-

কুমিল্লার হোমনায় স্কুলছাত্র আশিকুর রহমান হত্যায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় আরো দুই আসামিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। প্রত্যেক আসামিকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।
গতকাল দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলো- কুমিল্লার হোমনা উপজেলার আসাদপুরের মো: সুজন মিয়া (২৫), আল আমিন (৩০), সোহেল মিয়া (২৫), মো: শাহিন মিয়া (২৭) ও মো: সোহাগ মিয়া (২৮)। এ ছাড়া আসামি আকিমুল হক মধু ও আবদুর রহমানকে সাত বছরের সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়।
রাষ্ট্রপক্ষের অতিরিক্ত সরকারি কৌঁসুলি মো: রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, প্রেমসংক্রান্ত বিরোধের জেরে ২০১২ সালে অষ্টম শ্রেণীর ছাত্র আশিককে বাড়ি থেকে ডেকে নিয়ে গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় আশিকুরের বাবা হারুন ভূঁইয়া বাদি হয়ে হোমনা থানায় একটি মামলা করেন।
রায়ে সন্তোষ প্রকাশ করে নিহত আশিকের বাবা হারুন ভূঁইয়া বলেন, আদালত যে রায় দিয়েছেন তা যেন কার্যকর হয়। তাহলে আমার ছেলের আত্মা শান্তি পাবে।


আরো সংবাদ



premium cement
‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের কোটা আন্দোলনকারী ৬ শিক্ষার্থী হত্যার তীব্র নিন্দা জানিয়েছে হেফাজতে ইসলাম খাগড়াছড়িতে গাড়ির চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত, আহত মা ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধসহ শিক্ষার্থীদের ৬ দফা দাবি মেনে নেয়ার আশ্বাস জবি প্রশাসনের ছাত্রলীগ ও প্রশাসনের সাঁড়াশি অভিযান, ছাত্রশিবিরের তীব্র নিন্দা জাফর ইকবালের বই পুড়িয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ কোটা আন্দোলনে নিহতদের নাম বুকে লিখে তাজিয়ার আদলে প্রতিবাদী মিছিল

সকল