১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`
রাজধানীতে জমিয়তের বিক্ষোভ

প্রস্তাবিত বাজেট জনবান্ধব ও কল্যাণমুখী নয়

-

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, প্রস্তাবিত ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট জনবান্ধব ও কল্যাণমুখী নয়। এই বাজেটে জনদুর্ভোগ আরো বৃদ্ধি পাওয়ারও আশঙ্কা রয়েছে।
দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি এবং গ্যাস ও বিদ্যুৎসঙ্কটের প্রতিবাদে গতকাল জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে আয়োজিত বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে নেতারা এ কথা বলেন। সমাবেশের পর বায়তুল মোকাররম উত্তর গেট থেকে মিছিল বের হয়ে পল্টন মোড় হয়ে বিজয়নগর পানির ট্যাংকি এলাকায় গিয়ে মুনাজাতের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে জমিয়ত নেতারা বলেন, দেশ এখন বহুমুখী সঙ্কটে নিমজ্জিত। বিশেষ করে গ্যাসসঙ্কট, বিদ্যুতের ভয়াবহ লোডশেডিং এবং দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনজীবন বিপর্যস্ত। সাধারণ মানুষ এ পরিস্থিতি থেকে মুক্তি চায়। সরকার নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মূল্য জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে ব্যর্থ হয়েছে। নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, পায়রা বিদ্যুৎকেন্দ্র চালু রাখতে সময়মতো কয়লা আমদানি করতে না পারা সরকারের অব্যবস্থাপনারই প্রমাণ বহন করে।
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে জমিয়ত নেতৃবৃন্দ সরকারকে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের ন্যায়সঙ্গত দাবি মেনে নেয়ার আহবান জানিয়ে বলেন, বাংলাদেশের মানুষ তাদের ভোটাধিকারের সুরক্ষা চায়, উৎসবমুখর পরিবেশে ভোটকেন্দ্রে গিয়ে মানুষ তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে চায়, সাংবিধানিক এই অধিকার থেকে তাদেরকে বঞ্চিত রাখার পরিণাম শুভ নয়।
ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা মকবুল হোসাইন কাসেমীর সভাপতিত্বে ও ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক মুফতি বশীরুল হাসান খাদিমানীর পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী। প্রধান বক্তা ছিলেন দলের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। আরো বক্তৃতা করেন, দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি নাসিরুদ্দীন খান, মাওলানা হেদায়েতুল ইসলাম ও মাওলানা শহীদুল্লাহ্।

 


আরো সংবাদ



premium cement