২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রোজা মানবিক গুণাবলি জাগ্রত করে: লায়ন গনি মিয়া বাবুল

-

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো: গনি মিয়া বাবুল বলেছেন, রোজা মানুষের মানবিক গুণাবলি জাগ্রত করে। রোজা পালনের মাধ্যমে মানুষের পারস্পরিক সৌহার্দ্যতা, মায়া-মমতা বৃদ্ধি পায়। রোজা পরস্পরের মধ্যে সহমর্মী হওয়ার ও বিপদাপদে সহযোগিতা করার শিক্ষা দেয়। রোজা তাকওয়া অর্জনসহ রোজাদারকে পরিশুদ্ধ মানুষে পরিণত করে।
গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে গত শুক্রবার শহরের রাজবাড়ী রোডস্থ প্রকৌশলী ভবনে ইফতার ও দোয়া এবং ক্লাবের সদস্যসহ বিভিন্ন শ্রেণী-পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গের মিলন মেলায় উদ্বোধক হিসেবে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে প্রত্যেককে ধর্মীয় বিধি-বিধান মেনে চলা উচিত। ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন সমাজ প্রতিষ্ঠা করার লক্ষ্যে গণমাধ্যমকে আরো সচেষ্ট থাকার জন্যে তিনি আহ্বান জানান।
ক্লাবের সভাপতি আবুল বাশার পলাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ফরিদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, আরএসবি গ্রুপের চেয়ারম্যান মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদ গাজীপুর জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দেওয়ান আবুল কাশেম, এপিপি হাজী অ্যাডভোকেট আতাউর রহমান আকাশ ও নিরাপদ সড়ক চাই জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা: লোকমান হোসেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের কার্যকরী সভাপতি তারেক রহমান জাহাঙ্গীর। আলোচনা শেষে মরহুম সাংবাদিকদের রূহের মাগফিরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement