২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৮ কিলোমিটার যানজট

-

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আট কিলোমিটার দীর্ঘ তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী লেনে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় একটি গাড়ি বিকল হয়ে যাওয়ার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলে যাওয়া যাত্রীরা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন নারী ও শিশুরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনাখালী থেকে কাঁচপুর নয়াবাড়ি এলাকা পর্যন্ত যানজট দেখা যায়।


সরেজমিন গিয়ে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁওয়ের সোনাখালী এলাকা থেকে শুরু হয়ে কাঁচপুর নয়াবাড়ি পর্যন্ত এ যানজট সৃষ্টি হয়েছে। পাশাপাশি গত বুধবার বন্দরের লাঙ্গলবন্দ এলাকায় লাখ লাখ পুণ্যার্থীদের আগমনের কারণে মহাসড়কে যানবাহনের বেশি চাপ ছিল। যানজটের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী লেনের এক পয়েন্ট থেকে আরেক পয়েন্টে যেতে দীর্ঘ সময় লেগে যায়। আবুল কাশেম নামের এক ব্যবসায়ী জানান, ঢাকা যাওয়ার উদ্দেশ্যে মোগরাপাড়া চৌরাস্ত থেকে দোয়েল পরিবহনের বাসে উঠেছি। ৪৫ মিনিটে তিনি তীব্র যানজটের কারণে মাত্র মদনপুর পৌঁছেন। মোগরাপাড়া থেকে গুলিস্থান যাওয়া যায় মাত্র ৪০ মিনিটে।


ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক রোগী দেখতে মোগরাপাড়া থেকে রওনা হন শফিকুল ইসলাম। দড়িকান্দি বাসস্ট্যান্ডে তিনি জানান, রোজা রেখে জ্যামে বসে থাকা যায় না। ১৫ মিনিটের পথ তিনি এসেছেন ৩৮ মিনিটে। বুধবারও হাসপাতালে রোগী দেখতে যাওয়ার জন্য বাসা থেকে মোগরাপাড়া চৌরাস্তায় এসে যানজটের কারণে ফিরে যেতে হয়েছে। কাঁচপুর হাইওয়ে থানার পরিদর্শক মোহাম্মদ ইব্রাহিম মিয়া জানান, সকালের দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী লেনে একটি গাড়ি বিকল হয়ে যাওয়ার কারণে এ যানজট। খবর পাওয়া মাত্রই হাইওয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে বিকল গাড়িটি সরিয়ে নিয়েছে। বিকল গাড়িটি সরিয়ে নেয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

 


আরো সংবাদ



premium cement