১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গ্রেফতার করে, ভয় দেখিয়ে দমন করা যাবে না : সিপিবি

-

গ্রেফতার করে, ভয় দেখিয়ে দমন করা যাবে না মন্তব্য করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, অর্থ পাচার ও সর্বব্যাপী লুটপাটের ফলাফল হিসেবে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম জনসাধারণের নাগালের বাইরে। বড় প্রকল্পের বড় লুটের দায় জনতার কাঁধে চাপাতে গিয়ে ক্রমাগত জ্বালানি ও বিদ্যুতের দামবৃদ্ধি করা হচ্ছে। ফলে সাধারণ মানুষ খাদ্য তালিকা, প্রাত্যহিক ব্যয় সঙ্কোচন করেও বাঁচতে পারছে না।
গতকাল বিকেলে রাজধানীর পুরানা পল্টন মোড়ে সিপিবি ঢাকা দক্ষিণ জেলা কমিটির উদ্যোগে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
রুহিন হোসেন প্রিন্স অরো বলেন, যারা মানুষের জীবন বাঁচানোর দাবিতে কথা বলছে তাদের গ্রেফতার করে, ভয় দেখিয়ে দমন করা যাবে না। একই সাথে র‌্যাব হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন তিনি।
বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে সিপিবি ঢাকা দক্ষিণ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জামান হীরা বলেন, ‘পেটে ভাত নাই’ বলায় যারা গলা টিপে ধরেছে তাদের পতন আসন্ন।
সমাবেশ থেকে অবিলম্বে বাজার নৈরাজ্য বন্ধ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, বাকস্বাধীনতা হরণ ও সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ বন্ধ এবং র‌্যাবসহ নিরাপত্তা বাহিনীর হেফাজতে সব ‘মৃত্যুর’ বিচার বিভাগীয় তদন্ত, জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার দাবি জানানো হয়।


আরো সংবাদ



premium cement