২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাংবাদিক গিয়াস উদ্দিন কুসুমের ইন্তেকাল : তথ্যমন্ত্রীর শোক

-

বিশিষ্ট সাংবাদিক, মানবাধিকার সংগঠক ও সমাজকর্মী এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির একান্ত সহপাঠী গিয়াস উদ্দিন চৌধুরী কুসুম গত শুক্রবার ঢাকায় নিজ বাসায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৫৯ বছর। গতকাল শনিবার বাদ এশা মরহুমের গ্রামের বাড়ি পটিয়া আশিয়া মৌলভীবাড়ি মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। চট্টগ্রাম প্রেস ক্লাবের স্থায়ী সদস্য গিয়াস উদ্দিন ১৯৮০ সাল থেকে সাংবাদিকতা শুরু করেন। তিনি দৈনিক দেশের কথা, ইজতিহাদ পত্রিকায় কাজ করেন। দি পিচ ও পিপলস ভয়েস পত্রিকার তিনি সম্পাদক ছিলেন।
১৯৯০ দশকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অশান্ত ছাত্র রাজনীতির পরিস্থিতিতে কিছু দুর্বৃত্ত তৎকালীন ছাত্রনেতা ও বর্তমান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে হামলার অপচেষ্টা চালালে গিয়াস উদ্দিন চৌধুরী কুসুম জীবনের ঝুঁকি নিয়ে তাকে রক্ষা করেন।
সাংবাদিক গিয়াস উদ্দিন চৌধুরী কুসুমের মৃত্যুতে তথ্য ও সম্প্রসার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, সাংবাদিক মইনুদ্দীন কাদেরী শওকত, গোলাম কিবরিয়া, আবু সুফিয়ান, সালাহউদ্দিন মোহাম্মদ রেজা, দেবদুলাল ভৌমিক, সাংবাদিক এস এম জামাল উদ্দিন, মোহাম্মদ আবদুল হাই, এ কে এম মকছুদ আহমদ, অধ্যক্ষ মুকতাদের আজাদ খান, আবু বকর সিদ্দিক, মোহাম্মদ নাজিম উদ্দিন, সাইফুল আলম মতিন প্রমুখ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement