২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মুকিদুলে মুগ্ধতা ছড়াল কুমিল্লা

-

এবারের বিপিএলে সেরা বোলিং মুকিদুল ইসলাম মুগ্ধর। টি-২০ ফরম্যাটে তার সেরা বোলিং ফিগার ছিল ৩০ রানে ৩ উইকেট। গতকাল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে শেরেবাংলায় ফরচুন বরিশালের বিপক্ষে নিজের ক্যারিয়ার সেরা বোলিং স্পেলটি উপহার দিয়েছেন মুকিদুল। ৩.১ ওভার বল করে ২৩ রানে ৫ উইকেট নিয়েছেন রংপুরের ২২ বছর বয়সী এই দ্রুত গতির বোলার। চলতি আসরে এটিই কোনো বোলারের পাঁচ উইকেট। বিপিএলে এর আগে সেরা স্পেলটি ছিল খুলনা টাইগার্স অফ স্পিনার নাহিদুল ইসলামের। ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে মাত্র ৬ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। ২৪ জানুয়ারি ওই স্পেলটিও ছিল শেরেবাংলায়।
বিপিএলের ৩৮তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পেসার মুকিদুল ইসলামের বিধ্বংসী বোলিংয়ে ১২১ রানে অলআউট হয় ফরচুন বরিশাল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে গুটিয়ে যায় বরিশাল। জবাবে খেলতে নেমে ১৮.৩ ওভারে ৫ উইকেটে ১২২ রান করে ৫ উইকেটের জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই জয়ে ১১ ম্যাচে ১৬ পয়েন্টে সিলেটের সাথে সহাবস্থানে কুমিল্লা। বরিশাল রইল তৃতীয়তে।
মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে প্রথমবারের মতো খেলতে নামেন কুমিল্লার ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন। এনামুল হক ৩ ও ফজলে মাহমুদকে ৮ রানে বিদায় হলে তৃতীয় উইকেটে মাহমুদুল্লাহ রিয়াদ ও অধিনায়ক সাকিব আল হাসান ২১ বলে ২০ রানের বেশি করতে পারেননি। ৬ রানে ফিরেন সাকিব। পাকিস্তানের ইফতিখারকে ৪ রানে রাসেল ও মাহমুদুল্লাহকে ৩৬ রানে বিদায় করেন মুকিদুল। ৬৪ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে বরিশাল। ষষ্ঠ উইকেটে ৪৭ রানের জুটি গড়ে বরিশালকে লড়াইয়ে ফেরান আফগানিস্তানের করিম জানাত ও মেহেদি হাসান মিরাজ। মিরাজকে ১৭ রানে ফেরান মোস্তাফিজুর রহমান। ১৮তম ওভারে জোড়া আঘাত হানেন মুকিদুল। জানাতকে ৩২ ও ওয়াসিমকে শূন্য হাতে বিদায় দেন তিনি। ১২১ রানে অলআউট হয় বরিশাল।
জবাবে খেলতে নেমে কুমিল্লার আশার প্রতীক রিজওয়ানকে ১১ রানে বিদায় করেন ওয়াসিম। লিটন দাস ও জাকের আলি জুটিতে কিছুদূর এগোলেও সাকিবের শিকার জাকের (১০)। দলীয় ৫৪ ও ৬০ রানে বিদায় নেন ইমরুল কায়েস (৫) ও মোসাদ্দেক (১)। একপ্রান্ত আগলে রাখা লিটন ৫ চারে ৩৬ রান করে এবাদতের শিকার হন। দলীয় ৭৪ রানে ৫ উইকেট হারানোর পর খুশদিল শাহ ও আন্দ্রে রাসেল দেখেশুনে রানের গতি বাড়াতে থাকেন। শেষ পর্যন্ত ৯ বল বাকি থাকতে খুশদিল অপরাজিত ২৩ ও রাসেল ১৬ বলে ৩০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।


আরো সংবাদ



premium cement