১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

প্রতিষ্ঠাবার্ষিকীর র্যালিতে পুলিশের হামলা ও গ্রেফতারের নিন্দা ছাত্রশিবিরের

-


গাজীপুর, সিলেট, রংপুরসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্রশিবিরের প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র্যালিতে পুলিশের হামলা এবং গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। গতকাল এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, ছাত্রশিবিরের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর শান্তিপূর্ণ র্যালিতে বিনা উসকানিতে পুলিশের হামলা ও নিরপরাধ নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা চালিয়ে গাজীপুরে ১৫ জন, সিলেটে সাতজন, লক্ষ্মীপুরে ১৮ জন, রংপুরে সাতজন, নরসিংদীতে ১২ জন, কিশোরগঞ্জে ১২ জনসহ বিভিন্ন স্থান থেকে প্রায় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। কুড়িগ্রামে র্যালি-পরবর্তী সমাবেশে হামলা চালিয়ে পুলিশ চারটি মোটরসাইকেল ও ১৮টি বাইসাইকেল নিয়ে গেছে। পুলিশের বর্বর হামলায় আহত হয়েছে বহু নেতাকর্মী। প্রতিষ্ঠাবার্ষিকীর মতো শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও গ্রেফতার করে পুলিশ তাদের দায়িত্বহীন বিকৃত রূপটি জাতির সামনে আবারো প্রকাশ করেছে।


নেতৃবৃন্দ বলেন, দেশ-বিদেশে শত সমালোচনা, ধিক্কারের পরও পুলিশ তাদের দলীয় মনোভাব থেকে সরে আসতে পারেনি। অবৈধ সরকারকে অনৈতিক মদদ দিতে গিয়ে রাষ্ট্রের সেবকের লেবাস ধারণ করে জনগণের সাথে প্রতারণা করে যাচ্ছে পুলিশ। এমন ঘৃণ্য আচরণ কোনোভাবেই কাম্য নয়। আমরা এর তীব্র নিন্দা জানাই। অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। একই সাথে ভবিষ্যতে এ ধরনের অগণতান্ত্রিক আচরণ থেকে বিরত থাকতে হবে। বিজ্ঞপ্তি।


সিলেট ব্যুরো জানায়, সিলেটে মিছিল থেকে ফেরার পথে ইসলামী ছাত্রশিবিরের ৮ নেতাকর্মীকে আটক করা হয়েছে। সোমবার দুপুরে নগরের কীনব্রিজের উত্তরপ্রান্ত থেকে তাদের আটক করে কোতোয়ালি পুলিশ।
আটকরা হলেন-হাদারপাড় কোম্পানীগঞ্জের আব্দুল রশিদের ছেলে এইচএসসি পড়ুয়া ফোরকান আহমদ, কোম্পানীগঞ্জের কুলাসাল এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে শাহপরান মাদরাসার হিফজ বিভাগের ছাত্র নাঈম সিদ্দিকী, গোয়াইনঘাটের সুন্দরগাঁও এলাকার তাহির রহমানের ছেলে ও দক্ষিণ সুরমা সরকারি কলেজের বাংলা দ্বিতীয় বর্ষের ছাত্র ইয়াসিন আহমদ, কোম্পানীগঞ্জের বাঘারপাড় এলাকার তোরাব আলীর ছেলে ও সিলেট সরকারি আলিয়া মাদরাসার ফাজিলের শিক্ষার্থী আবু সুফিয়ান সোহাগ, কোম্পানীগঞ্জ পশ্চিম বাঘারপাড়ের আব্দুল আল নাসিরের ছেলে ও কাঠালবাড়ি চৌমুহনী আলিয়া মাদরাসার দাখিলের শিক্ষার্থী মদিনাতুল মনোয়ার, একই শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও কোম্পানীগঞ্জ উপজেলার দক্ষিণ বাঘারপাড় জান্ডাকুল এলাকার মো: আশিকুর রহমানের ছেলে হাবিবুর রহমান, সুনামগঞ্জ ছাতক উপজেলার মৌবাগী এলাকার মো: আব্দুল গফুরের ছেলে ও কোম্পানীগঞ্জ চৌমুহনী বাজার মুরাদ আলী হাফিজিয়া মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী মো: আব্দুল্লাহ ও গোয়াইনঘাটের সুন্দরগাঁও এলাকার তাজ উদ্দিনের ছেলে ও প্রিঙ্গাগুল দাখিল মাদরাসার শিক্ষার্থী মো: হাসান আহমদ।


কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলী মাহমুদ বলেন, নগরের দক্ষিণ সুরমার বাবনা এলাকায় ছাত্রশিবির নেতাকর্মীরা হঠাৎ মিছিল বের করে জানতে পারি। মিছিল শেষে কয়েকজন কীনব্রিজ দিয়ে উত্তর সুরমায় আসার পরপরই ধাওয়া করে ৮ জনকে আটক করতে সক্ষম হই। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এদিকে, ছাত্রশিবির নেতাকর্মীরা নগরের শাহী ঈদগাহ এলাকায় আরেকটি মিছিল বের করে। পরে ইলেকট্রিক সাপ্লাই নূরে আলা কমিউনিটি সেন্টারের বিপরীতে কাহির মিয়ার গলির সামনে পথসভা অনুষ্ঠিত হয়।

 

 


আরো সংবাদ



premium cement