২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আ’লীগ নেতা মোছলেম উদ্দিন আহমদ এমপির ইন্তেকাল

-

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রবীন রাজনীতিবিদ মোছলেম উদ্দিন আহমদ এমপি (৭৫) গত রোববার রাতে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ক্যান্সারে আক্রান্ত অবস্থায় বেশ কিছুদিন ধরে হাসপাতালে শয্যাশায়ী ছিলেন। তিনি স্ত্রী ও চার মেয়েসহ অসংখ্য রাজনৈতিক সুভার্থী ও গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুম মোছলেম উদ্দিন ২০১৩ সাল থেকেই চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। এর আগে তিনি দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের এক সময়ের সাধারণ সম্পাদক মোছলেম উদ্দিন দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন।
মঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে আসন শূন্য হলে ২০২০ সালের ১৩ জানুয়ারির উপনির্বাচনে চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে তিনি সরকার দলীয় সংসদ সদস্য নির্বাচিত হন।


মরহুমের ঘনিষ্ঠজনরা জানিয়েছেন, ঢাকায় আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মোছলেম উদ্দিনের নামাজে জানাজার হেলিকপ্টারে করে তার কফিন চট্টগ্রামের বোয়ালখালীর গোমদণ্ডী পাইলট স্কুল মাঠে নেয়া হয়। সেখানে গতকাল বাদ আসর নামাজে জানাজা শেষে গ্রামের বাড়িতে কিছুক্ষণ রেখে রাতে কফিন নেয়া হয় চট্টগ্রাম শহরের বাসায়। আজ মঙ্গলবার বেলা ১১টায় নগরীর জমিয়তুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে সর্বশেষ নামাজে জানাজা শেষে গরিব উল্লাহ শাহ মাজারসংলগ্ন কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হবে।
শোক : তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মফিজুর রহমান, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, এম এ লতিফ এমপি, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো: রেজা এবং সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক প্রমুখ।


আরো সংবাদ



premium cement