১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

-

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, সাংবিধানিক গ্যারান্টি দেয়া হোক বা না দেয়া হোক একজন মানুষের মিনিমাম রিকুয়্যারমেন্ট ফুলফিল (ন্যূনতম চাহিদা বা প্রয়োজনীয়তা পূরণ) করার দায়িত্ব রাষ্ট্রের। তিনি বলেন, মানুষের জীবনের জন্য মিনিমাম ব্যবস্থাটাও যদি করা যায় তাহলে আমাদের স্বাধীনতা সংগ্রাম, এই রক্তদানটা সাকসেসফুল হবে।
গতকাল সুপ্রিম কোর্ট অডিটোরিয়ামে বিচারপতি এফ আর নাজমুল আহসানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও স্মারক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি এমন কথা বলেন।
অনুষ্ঠানে আপিল বিভাগে নিয়োগপ্রাপ্ত হলেও শপথ নিতে না পারা প্রয়াত হাইকোর্ট বিভাগের বিচারপতি এফ আর নাজমুল আহসান স্মরণে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, সাধারণ মানুষের, অতি সাধারণ মানুষের প্রতি বিচারপতি এফ আর নাজমুল আহসানের প্রচণ্ড মমত্ববোধ ছিল; যদি তাদের জন্য কিছু করা যায়। যদি সমাজে বিবর্তন বা পরিবর্তন আনা যায়, যাতে করে অন্তত মিনিমাম যে রিকোয়্যারমেন্ট (ন্যূনতম চাহিদা বা প্রয়োজনীয়তা) মেটাতে সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।
হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার তোফায়েল হাসানের সঞ্চালনায় আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের সভাপতিত্বে স্মরণসভা ও স্মারক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে আরো বক্তব্য দেন আপিল বিভাগের বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি মো: আশফাকুল ইসলাম, বিচারপতি মো: আবু জাফর সিদ্দিকী এবং বিচারপতি জাহাঙ্গীর হোসেন।


আরো সংবাদ



premium cement