১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সুইডেন ও ডেনমার্কে কুরআন অবমাননার প্রতিবাদে বগুড়ায় সমাবেশ

-

সুইডেন ও ডেনমার্কে কুরআন অবমাননার প্রতিবাদে বগুড়ায় মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ বগুড়া জেলা শাখা। শুক্রবার বেলা ২টার দিকে শহরের ফতেহ আলী বাজার গেট এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় জাতীয় শিক্ষাক্রমের পাঠ্যপুস্তক বিতর্কিত দাবি করে সংশোধনের জন্য সরকারে প্রতি আহবান জানান নেতৃবৃন্দ। ইসলামী আন্দোলন বাংলাদেশ বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সমাবেশ সঞ্চালনা করেন। সমাবেশে ইসলামী আন্দোলন বগুড়া জেলা শাখার সভাপতি মামুনুর রশিদ বলেন, বাংলাদেশের মুসলমানের সন্তানদের ঈমান আকিদা ও দেশপ্রেম ধ্বংসের জন্য শিক্ষানীতি প্রণয়নের দায়িত্ব ইসলামবিরোধী শক্তির হাতে তুলে দেয়া হয়েছে। তারা মুসলমানের সন্তানদের নাস্তিক মানসিকতা তৈরি করার জন্য শিক্ষানীতি প্রণয়ন করেছে। শিক্ষা সিলেবাসের পরতে পরতে নাস্তিক্যবাদ ছড়িয়ে দেয়া হয়েছে।
পাঠ্যপুস্তকে হিজাব থেকে শুরু করে দাড়িসহ ইসলামের এমন অনেক গুরুত্বপূর্ণ নির্দেশনার বিষয়ে ঘৃণা ছড়ানো হয়েছে। এই সিলেবাসে একদিনও পাঠদান আমরা মেনে নিতে পারি না। এ সময় ডেনমার্ক ও সুইডেনে কুরআন অবমাননা প্রসঙ্গে তিনি বলেন, কুরআন অবমাননা করা হয়েছে অথচ বাংলাদেশ সরকার এখন পর্যন্ত একটা চিঠিও দেয়নি। সমাবেশ শেষে বেলা ৩টার দিকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের সাতমাথাসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল