২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
শোকসভায় বক্তারা

জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন

-

প্রবীণ আইনবিদ খন্দকার মাহবুব হোসেনের স্মরণে শোকসভায় বক্তারা বলেছেন, জাতির সঙ্কটময় মুহূর্তে খন্দকার মাহবুব হোসেন গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি সারাজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। সমাজসেবা বা মানুষের সেবার কথা বলতে গেলে খন্দকার মাহবুব হোসেনের কথা বলতে হবে। তিনি এমন একজন ব্যক্তি ছিলেন যাকে সবদিক দিয়ে অনুকরণ-অনুস্মরণ করা যায়। খন্দকার মাহবুব হোসেনের মৃত্যু নেই। তিনি মানুষের অন্তরে বেঁচে থাকবেন।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয় অন্ধ কল্যাণ সমিতি আয়োজিত শোকসভায় বক্তারা এ কথা বলেন। খন্দকার মাহবুব হোসেনের স্ত্রী ও অন্ধ কল্যাণ সমিতির চেয়ারম্যান অধ্যাপিকা ড. ফারহাত হোসেনের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে হাইকোর্টের সাবেক বিচারপতি শরীফ উদ্দিন চাকলাদার বলেন, ওয়ান ইলেভেনের সময় উনারা কাজ করলে দেশ সোনার দেশ হতো। কিন্তু তারা রাজনীতিবিদদের থেকেও নিচে নেমে যান। ওই সময় খন্দকার মাহবুব হোসেন আমাকে পথ দেখিয়েছিলেন। তখন উনাকে আমি বলেছিলাম আইন আমাদের হাত-পা বেঁধে দিয়েছে। তিনি বলেছিলেন, সুযোগ পাবেন। আইনের হাত-পা বাঁধা যায় না। এমন বিজ্ঞ মানুষের মৃত্যু নেই।
স্মরণ সভায় আইনজীবী ফোরামের সাবেক সদস্য সচিব ফজলুর রহমান, সাংবাদিক শওকত মাহমুদ, আইনজীবী তৈমূর আলম খন্দকার, শাহ মো: জহিরুল হক, নাসরিন খন্দকার, খন্দকার মাহবুব হোসেনের জুনিয়র মো: শিশির মনির, মুস্তাফিজুর রহমান, মাসুদ রানা, মাহবুবুর রহমান দুলাল প্রমুখ বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement