২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`

নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছে সেই স্কুলশিক্ষার্থী নিতু

-

অবশেষে এসএসসি পরীক্ষা দেয়ার সুযোগ পেয়েছে নারায়ণগঞ্জের সেই স্কুল শিক্ষার্থী সূচনা দাস নিতু। বেতন দিতে না পারায় নির্বাচনী পরীক্ষায় তিন বিষয়ে ফেল করিয়ে দেয়ার সেই নিতুর সার্বিক দায়িত্ব নিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। এ নিয়ে নয়া দিগন্তে গত ৪ ডিসেম্বর সংবাদ প্রকাশের পর টনক নড়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। সংবাদে উল্লেখ করা হয়েছে বিশেষ ক্লাসের ১২ মাসের বেতন ৬ হাজার টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় নারায়ণগঞ্জের মর্গান গার্লস স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীর মেধাবী ছাত্রী নিতুকে নির্বাচনী পরীক্ষায় তিন বিষয়ে ফেল করিয়ে দেয়ার অভিযোগ স্কুলের সহকারী প্রধান শিক্ষক লায়লার বিরুদ্ধে।
নিতুকে পরীক্ষা দেয়ার সুযোগের বিষয়টি গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক নিশ্চিত করেন। তিনি বলেন, মেয়েটিকে সামনের তিন/চার মাস ভালোভাবে পড়াশোনা করতে বলা হয়েছে। নিতুর এইচএসসি পর্যন্ত পড়াশোনার দায়িত্ব তিনি নিয়েছেন। এর আগে মঙ্গলবার বিকেলে নিতুকে ডেকে নেয়া হয় নারায়ণগঞ্জ ডিসি অফিসে। সেখানে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ নিতুর সব কথা শুনেন ও তার অতীতের মেধাবী রেজাল্ট দেখে আগামী ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের আশ^াস দিয়ে ভালোমতো পড়াশোনার ব্যবস্থা করে দেন।
জানা গেছে, বেতন দিতে না পারায় নির্বাচনী পরীক্ষায় তিন বিষয়ে ফেল এবং এর আগে পরীক্ষার হল থেকে ডেকে নিয়ে ৪০ মিনিট আটকে রেখে অকথ্য ভাষায় গালমন্দ করার অভিযোগে বৃহস্পতিবার স্কুলছাত্রী নিতু নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আজিজুল হকের কাছে লিখিত আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঘটনা খতিয়ে দেখতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেয় জেলা প্রশাসন।


আরো সংবাদ


premium cement
এবার কুরআন পোড়ানো হলে ডেনমার্কে তুর্কি দূতাবাসের সামনে মায়ের মৃত্যুতে ছুটি নেন ইঞ্জিনিয়ার, চাকরিতে ফেরার ৪ দিনের মাথাতেই ছাঁটাই গুগলের ম্যাচ শেষ হওয়ার আগেই হাত মিলিয়ে হারল ভারত পূর্ব জেরুসালেমে সিনাগগে গুলি, নিহত ৭ পাকিস্তান হাই কমিশনের উদ্যোগে পাকিস্তান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ব্যাডমিন্টন টুর্নামেন্টে মাওলানা আব্দুর রাফঈকে তুলে নেয়ার অভিযোগ পরিবারের মাশরাফির সিলেটকে হটিয়ে শীর্ষস্থান দখলে নিল সাকিবের বরিশাল লাদাখে সৈন্য বাড়াচ্ছে চীন, সংঘর্ষের আশঙ্কা ভারতের যুগপৎ আন্দোলন জোরদারের সিদ্ধান্ত লোডশেডিংয়ের ফলে সোলার প্যানেলের ব্যবহার বাড়ছে কে যাচ্ছেন বঙ্গভবনে

সকল