২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

জর্দানে বাংলাদেশ দূতাবাসের নামে ভুয়া ফেসবুক পেজ খুলে টাকা হাতানোর চেষ্টা

-

নিজস্ব প্রতিবেদক
মধ্যপ্রাচ্যের অন্যতম দেশ জর্দানে বাংলাদেশ দূতাবাসের নামে দু’টি ভুয়া ফেসবুক পেজ খুলে প্রতারণার মাধ্যমে একটি চক্র প্রবাসীদের কাছ থেকে কৌশলে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ব্যাপারে গতকাল সোমবার জর্দানে নিযুক্ত বাংলাদেশ দূতাবাস থেকে সবাইকে সচেতন করে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ দিকে এ ঘটনার পর ক্ষুব্ধ প্রবাসীরা দূতাবাসের নামে ভুয়া পোস্ট ব্যবহারকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবির কথা জানান।
জর্দানের আম্মান দূতাবাসের দেয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘বাংলাদেশ জর্দান দূতাবাস’ ও ‘জর্দান প্রবাসী হেল্পলাইন’ নামে দু’টি ফেসবুক পেজ আমাদের নজরে এসেছে। কিন্তু সবার অবগতির জন্য জানাচ্ছি, পেজ দু’টি বাংলাদেশ দূতাবাস, আম্মান কর্তৃক পরিচালিত নয় বা অত্র দূতাবাসের উক্ত পেজ দু’টির সাথে কোনো সংশ্লিষ্টতা নেই। সংশ্লিষ্ট সবাকে এই ব্যাপারে সতর্ক থাকা এবং অন্যদের সচেতন করার জন্য দূতাবাসের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।
এই বিষয়ে একাধিক জর্দান প্রবাসী বাংলাদেশ দূতাবাসের উদ্দেশ্যে বলছেন, একটা দেশের দূতাবাসের নাম ব্যবহার করা হচ্ছে। এরা এক প্রকার প্রতারক। আমাদের মতে, রাষ্ট্রদূতের এই চক্রের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া উচিত। নতুবা এদের দ্বারা সহজ-সরল মানুষগুলো আর্থিক ও মানসিক ক্ষতিগ্রস্ত হতে পারে। তারা সঠিক সময়ে সঠিক তথ্য দেয়ায় দূতাবাসকে ধন্যবাদ জানিয়ে বলছেন, ‘বাংলাদেশ জর্দান দূতাবাস’ এই নাম দিয়ে একটা পেজ দেখলাম। পেজে জর্দানে লোক (শ্রমিক) আনার নাম করে আর্থিক লেনদেনও করছে অনেকে।’


আরো সংবাদ



premium cement