০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

অনেক সাংবাদিকের মধ্যে পরিপক্বতার অভাব রয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

-

বাংলাদেশের অনেক সাংবাদিকের মধ্যে পরিপক্বতার অভাব রয়েছে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন বলেছেন, অনেকে সম্পূর্ণ তথ্য না জেনে লিখে দেন।
গতকাল জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরীর অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন। সাংবাদিক জগলুল আহমেদ চৌধুরী স্মৃতি ট্রাস্ট আয়োজিত স্মরণসভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী কামরুল ইসলাম। ২০১৪ সালের ২৯ নভেম্বর ঢাকার কাওরান বাজারে সড়ক দুর্ঘটনায় নিহত হন জগলুল আহমেদ চৌধুরী। তার বয়স হয়েছিল ৬৫ বছর।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, জগলুল সবসময় সঠিক তথ্যটা তুলে ধরত। ইদানীংকালের নতুন সাংবাদিকদের জগলুলকে অধ্যয়ন করা দরকার। সাংবাদিকেরা যাতে জগলুলের মতো ভালো, উন্নত সাংবাদিকতা করতে পারেন, সে দিকে নজর দেয়া উচিত।
তিনি বলেন, বাস থেকে নামতে গিয়ে মৃত্যু খুবই বেদনাদায়ক। আমার বিশ্বাস ছিল, জগলুলের মৃত্যুর পর বাংলাদেশে চলন্ত বাস থেকে কোনো লোক আর নামবেও না, উঠবেও না। দুঃখের বিষয়, এখনো দেখি চলন্ত বাস থেকে লোক নামে। যখনই দেখি, দেখলে আমার স্মরণ হয় জগলুলের কথা। চলন্ত বাস থেকে কেউ যেন না নামতে পারে, সেটা আইন করে বন্ধ করা উচিত।
ড. মোমেন বলেন, বাংলাদেশে বিভিন্ন কূটনীতিকদের ডেকে একটা গোষ্ঠী বা একটা দল যা করছে, কূটনীতিকদের ডেকে এনে আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ করার যে অপচেষ্টা হচ্ছে, জগলুল থাকলে হয়তো এসবের বিরুদ্ধে সোচ্চার হতো। ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন মরহুম জগলুল আহমেদ চৌধুরীর ছেলে নাবিদ আহমেদ চৌধুরী, বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক ব্যবস্থাপনা সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, বাসসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক হারুন হাবীব, ইউএনবির সম্পাদক ফরিদ হোসেন ও হবিগঞ্জের মেয়র শহীদ উদ্দিন চৌধুরী।


আরো সংবাদ


premium cement
তুরস্কে প্রচণ্ড ভূমিকম্প গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

সকল