২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বরিশালে লঞ্চ চলাচল স্বাভাবিক

-

শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহারের পর বরিশাল নদীবন্দর থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন। তিনি জানান, গত সোমবার সন্ধ্যায় নৌযান শ্রমিকরা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন। এরপর বরিশাল নদীবন্দরের পন্টুনে বরিশাল-ঢাকা রুটের লঞ্চগুলোকে বার্দিং (নোঙর) করা হয়। তবে যাত্রী না থাকায় সোমবার রাতে কোনো লঞ্চ বরিশাল থেকে গত রাতে ঢাকা যায়নি। গতকাল মঙ্গলবার রাতে বরিশাল থেকে ঢাকার উদ্দেশে লঞ্চগুলো যাত্রা করেছে।
এদিকে মঙ্গলবার সকাল থেকে যথানিয়মে বরিশালের অভ্যন্তরীণ ও বরিশাল-ভোলা-মজুচৌধুরীর হাট রুটে লঞ্চ চলাচল করছে।
উল্লেখ্য, ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা, নিয়োগপত্র, পরিচয়পত্র, সার্ভিস বুক দেয়াসহ ১০ দফা দাবিতে গত শনিবার (২৬ নভেম্বর) রাত ১২টা থেকে সারা দেশে কর্মবিরতিতে যায় যাত্রী ও পণ্যবাহী নৌযান শ্রমিকরা। আর এতে বিপাকে পড়েন নৌযাত্রীরা।
বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশন বরিশালের সভাপতি আবুল হাসেম মাস্টার জানান, বাংলাদেশ নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের ব্যানারে সারা দেশে এ কর্মবিরতি করেছে নৌযান শ্রমিকরা।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল