০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৮, ১৬ রজব ১৪৪৪
ads
`

বরিশালে লঞ্চ চলাচল স্বাভাবিক

-

শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহারের পর বরিশাল নদীবন্দর থেকে লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন। তিনি জানান, গত সোমবার সন্ধ্যায় নৌযান শ্রমিকরা কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দেন। এরপর বরিশাল নদীবন্দরের পন্টুনে বরিশাল-ঢাকা রুটের লঞ্চগুলোকে বার্দিং (নোঙর) করা হয়। তবে যাত্রী না থাকায় সোমবার রাতে কোনো লঞ্চ বরিশাল থেকে গত রাতে ঢাকা যায়নি। গতকাল মঙ্গলবার রাতে বরিশাল থেকে ঢাকার উদ্দেশে লঞ্চগুলো যাত্রা করেছে।
এদিকে মঙ্গলবার সকাল থেকে যথানিয়মে বরিশালের অভ্যন্তরীণ ও বরিশাল-ভোলা-মজুচৌধুরীর হাট রুটে লঞ্চ চলাচল করছে।
উল্লেখ্য, ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা, নিয়োগপত্র, পরিচয়পত্র, সার্ভিস বুক দেয়াসহ ১০ দফা দাবিতে গত শনিবার (২৬ নভেম্বর) রাত ১২টা থেকে সারা দেশে কর্মবিরতিতে যায় যাত্রী ও পণ্যবাহী নৌযান শ্রমিকরা। আর এতে বিপাকে পড়েন নৌযাত্রীরা।
বাংলাদেশ লঞ্চ লেবার অ্যাসোসিয়েশন বরিশালের সভাপতি আবুল হাসেম মাস্টার জানান, বাংলাদেশ নৌযান শ্রমিক সংগ্রাম পরিষদের ব্যানারে সারা দেশে এ কর্মবিরতি করেছে নৌযান শ্রমিকরা।


আরো সংবাদ


premium cement
ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত সংখ্যা ৬ হাজার ছাড়াল আদানি গ্রুপের কাছ থেকে কেন বেশি দামে বিদ্যুৎ কারণ হচ্ছে, প্রশ্ন এমপি চুন্নুর সরকারের সমালোচনা কখনো রাষ্ট্রদ্রোহী হতে পারে না : জি এম কাদের ভূমিকম্পের ৩৩ ঘণ্টা পর ধ্বংসস্তূপ থেকে উদ্ধার ৪ বছরের শিশু বেড়াতে এসে কক্সবাজার সমুদ্র সৈকতে শিশুর মৃত্যু নদী শুকিয়ে যাওয়ায় কাপ্তাইয়ে বিদ্যুৎ উৎপাদন কমেছে ঢাকায় ৭ মাত্রার ভূমিকম্পে ৩ লাখ প্রাণহানির শঙ্কা সূচক বাড়লেও লেনদেন ও অধিকাংশ কোম্পানির শেয়ারদর কমেছে মুকিদুলে মুগ্ধতা ছড়াল কুমিল্লা হাফেজ ও কৃতী শিক্ষার্থীদের সম্মাননা দেবে মারকাযুল ফুরকান শিক্ষা পরিবার রাষ্ট্রপতি প্রার্থী মনোনয়নের ক্ষমতা শেখ হাসিনাকে দেয়া হয়েছে

সকল