০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯, ১০ রজব ১৪৪৪
ads
`

মেয়র হানিফের মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত

-

অবিভক্ত ঢাকার প্রথম নির্বাচিত মেয়র ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হানিফের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া মরহুমের কবরে শ্রদ্ধা জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা। আজিমপুর কবরস্থানে সাবেক এ মেয়রের কবরে শ্রদ্ধা নিবেদন করেন তারা। পরে কবরস্থান সংলগ্ন মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন। এতে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।
দোয়া অনুষ্ঠানে মরহুম মেয়র মোহাম্মদ হানিফের একমাত্র ছেলে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি সদস্য এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বাবার স্মৃতিচারণ করে দেশবাসীর কাছে দোয়া চান। মোহাম্মদ সাঈদ খোকন বলেন, রাজধানীর উন্নয়নে বিভিন্ন অবদান রেখে গেছেন অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ। ঢাকাবাসী যা আজো কৃতজ্ঞতার সাথে স্মরণ করে। তিনি বলেন, মেয়র মোহাম্মদ হানিফের রাজনৈতিক প্রজ্ঞা-বিচক্ষণতা, দেশপ্রেম, মানব হিতৈষী চিন্তাধারা অনুকরণীয় এবং অনুসরণীয়। রাজনীতিতে তিনি অকুতোভয় সৈনিক ছিলেন।
এ দিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের নেতৃত্বে মেয়র মোহাম্মদ হানিফের কবরে শ্রদ্ধা জানান দলীয় নেতাকর্মীরা। পরে কবরস্থান সংলগ্ন মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠান হয়।
মেয়র মোহাম্মদ হানিফের ১৬তম মৃত্যুবার্ষিকীতে তার কর্মময় জীবনকে স্বরণ করে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন বাণী প্রদান করেছেন।


আরো সংবাদ


premium cement