২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ৫ রজব ১৪৪৪
ads
`
৩০ জনের প্রথম ফ্লাইট যাবে আজ

সরকারিভাবে ৪৬ হাজার টাকা খরচ করলেই যাওয়া যাবে মালয়েশিয়া

-

নিজস্ব প্রতিবেদক
একজন কর্মী মাত্র ৪৬ হাজার টাকা খরচ করলেই যেতে পারবেন স্বপ্নের দেশ মালয়েশিয়া। এরই মধ্যে দেশটির একটি কনস্ট্রাকশন কোম্পানি থেকে ৫ শতাধিক শ্রমিকের নামে পাওয়া গেছে চাহিদাপত্র। সবকিছু ঠিক থাকলে আজ ২৯ নভেম্বর সকালে ৩০ জন শ্রমিকের প্রথম দল মালয়েশিয়ার উদ্দেশ ঢাকা ত্যাগ করবে।
যদিও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বিনা অভিবাসনে মালয়েশিয়ায় বোয়েসেলের মাধ্যমে কর্মী যাবে বলে উল্লেখ রয়েছে।
গতকাল সোমবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘স্পেশাল ওয়ান অফ রিক্রুটমেন্ট প্রজেক্ট’ এর আওতায় বাংলাদেশ থেকে বোয়েসেলের মাধ্যমে মালয়েশিয়ার বিভিন্ন সেক্টরে ১০ হাজার কর্মী প্রেরনের লক্ষ্য মালয়েশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে নোটভারবালের মাধ্যমে অবহিত করা হয়। ইতোমধ্যে ছয়টি কোম্পানি থেকে এক হাজার চাহিদাপত্র পাওয়া গেছে। বিএমইটির ডাটাবেজ থেকে দৈবচয়নের ভিত্তিতে এবং বিভিন্ন জেলায় জব ফেয়ারের মাধ্যমে কর্মীর তালিকা সংগ্রহ করে কোম্পানির প্রতিনিধিদের উপস্থিতিতে কর্মী বাছাইপূর্বক প্রায় ৭০০ কর্মী মালয়েশিয়ায় প্রেরণ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

বোয়েসেলের মাধ্যমে এই প্রক্রিয়ায় শ্রমিক পাঠাতে অভিবাসন ব্যয় হবে ৪৫ হাজার ৯২০ টাকা। মালয়েশিয়ার বৃহৎ প্লানটেশন কোম্পানি ইউনাইটেড প্লানটেশন (ইউপি) থেকে এ প্রকল্পের আওতায় ৫৫০ কর্মীর চাহিদা পাওয়া গেছে। মালয়েশিয়া যাওয়া সংক্রান্ত সব ব্যয় ইউনিয়ন পরিষদ কোম্পানিটি বহন করবে। অর্থাৎ সম্পূর্ণ বিনা খরচে বোয়েসেলের মাধ্যমে নির্বাচিত কর্মীরা মালয়েশিয়ায় গমন করছেন। প্রথমবারের মতো আজ ২৯ নভেম্বর ৩০ জন কর্মী নিয়ে ইউএস-বাংলার একটি ফ্লাইট ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে।
কর্মীদের আনুষ্ঠানিকভাবে বিদায় জানাতে হজরত শাহজালাল রহ: আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন ও বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন।


আরো সংবাদ


premium cement