২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

কাতারে ‘বাংলাদেশ ডে’ উদযাপন

-

বাংলাদেশ দূতাবাস, দোহা, কাতারের উদ্যোগে কাতারের এডুকেশন সিটির মালতাকা মজলিস এ বাংলাদেশের সাংস্কৃতিক বৈচিত্র্য ও ঐতিহ্য তুলে ধরে গত ২৫ নভেম্বর ‘বাংলাদেশ ডে’ শীর্ষক এক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। ফিফা বিশ্বকাপ কাতার-২০২২ উপলক্ষে কাতার-মেনেসা (মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকা ও দক্ষিণ এশিয়া) সাংস্কৃতিক বর্ষ এর অংশ হিসেবে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে কাতারস্থ বাংলাদেশী কমিউনিটি সংগঠন এবং বাংলাদেশ এমএইচএম স্কুল, কাতারের অংশগ্রহণে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।
দূতাবাসের কাউন্সেলর (রাজনৈতিক) মোবাশ্বেরা কাদারি’ স্বাগত বক্তব্যের বাংলাদেশের বৈচিত্র্যময় সাংস্কৃতিক ঐতিহ্যে ওপর একটি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন দূতাবাসের প্রথম সচিব মো: মাহদী হাসান। পরে বাংলাদেশর ঐতিহ্যবাহী গান ও নৃত্য পরিবেশন করেন বাংলাদেশ এম এইচ এম স্কুলের শিক্ষার্থী ও বাউল গান পরিবেশন করেন কাতারস্থ বাংলাদেশের চিরন্তন বাউল সংঘের সদস্যরা। এ ছাড়াও বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানি শাড়ি, হস্তশিল্প সামগ্রী প্রদর্শনীর জন্য উপস্থাপন করেন কাতারস্থ বাংলাদেশী নারী উদ্যোক্তাদের সংগঠন অনন্যাসহ কমিউনিটির সদস্যরা। অনুষ্ঠানে বাংলাদেশী শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং প্রতিযোগিদের মধ্যে সনদপত্র ও পুরস্কার প্রদান কর হয়। কাতার প্রবাসী বাংলাদেশীদের পাশাপাশি বিদেশী নাগরিকরা অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের চার্জ দ্য’অ্যাফেয়ার্স ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিটির সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকন, অনন্যা-এর সভাপতি মিজ ইসরাত আরা ইউনুস ও বাংলাদেশ এম এইচ এম স্কুলের পরিচালক লে: কমান্ডার (অব:) মো: আনোয়ার খুরশীদ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement