০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪
ads
`

হাইকোর্টে বিএনপির ৩১৯ নেতাকর্মীর আগাম জামিন

-

নারায়ণগঞ্জ, বগুড়া, পাবনা ও ঝিনাইদহ জেলার বিভিন্ন থানায় সংঘর্ষ, ককটেল নিক্ষেপ, ভাঙচুরসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা পৃথক পৃথক মামলায় বিএনপির ৩১৯ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো: আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।
ককটেল হামলার অভিযোগে দায়ের হওয়া মামলায় বগুড়া সদর, শেরপুর ও পাবনা সদরে দায়ের হওয়া মামলায় বিএনপি ও অঙ্গসঙ্গঠনের ১৯৩ জনের জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। তাদেরকে ছয় সপ্তাহের জামিন দিয়ে সংশ্লিষ্ট জেলা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত। বিএনপি নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামাল হোসেন, অ্যাডভোকেট মাকসুদ উল্ল্যাহ।


অন্য দিকে ঝিনাইদহের শৈলকুপা থানায় গত ১৭ নভেম্বর দায়ের করা মামলায় বিএনপির ৮২জন নেতাকর্মীকে আগামী জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল হাইকোর্টের বিচারপতি মো: সেলিম ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে গতকাল তাদের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো: আসাদুজ্জামান। সাথে ছিলেন অ্যাডভোকেট বাহার রুমী।
এ ছাড়া হাইকোর্টের একই বেঞ্চে আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরের অভিযোগে সোনারগাঁও থানায় ১৭ নভেম্বর, একই অভিযোগে বন্দর থানার ১৯ নভেম্বর এবং গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে ২১ নভেম্বর দায়ের হওয়া মামলায় সাবেক বন্দর উপজেলা চেয়ারম্যান মো: আতাউর রহমান মুকুলসহ ৪৪ জন নেতাকর্মীর জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। নায়ায়ণগঞ্জের নেতাকর্মীদের জামিন আবেদনের মামলা পরিচালনা করেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামাল হোসেন।


আরো সংবাদ


premium cement

সকল