২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হাইকোর্টে বিএনপির ৩১৯ নেতাকর্মীর আগাম জামিন

-

নারায়ণগঞ্জ, বগুড়া, পাবনা ও ঝিনাইদহ জেলার বিভিন্ন থানায় সংঘর্ষ, ককটেল নিক্ষেপ, ভাঙচুরসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা পৃথক পৃথক মামলায় বিএনপির ৩১৯ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো: আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।
ককটেল হামলার অভিযোগে দায়ের হওয়া মামলায় বগুড়া সদর, শেরপুর ও পাবনা সদরে দায়ের হওয়া মামলায় বিএনপি ও অঙ্গসঙ্গঠনের ১৯৩ জনের জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। তাদেরকে ছয় সপ্তাহের জামিন দিয়ে সংশ্লিষ্ট জেলা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত। বিএনপি নেতাদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামাল হোসেন, অ্যাডভোকেট মাকসুদ উল্ল্যাহ।


অন্য দিকে ঝিনাইদহের শৈলকুপা থানায় গত ১৭ নভেম্বর দায়ের করা মামলায় বিএনপির ৮২জন নেতাকর্মীকে আগামী জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল হাইকোর্টের বিচারপতি মো: সেলিম ও বিচারপতি মো: রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে গতকাল তাদের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মো: আসাদুজ্জামান। সাথে ছিলেন অ্যাডভোকেট বাহার রুমী।
এ ছাড়া হাইকোর্টের একই বেঞ্চে আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুরের অভিযোগে সোনারগাঁও থানায় ১৭ নভেম্বর, একই অভিযোগে বন্দর থানার ১৯ নভেম্বর এবং গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের অভিযোগে ২১ নভেম্বর দায়ের হওয়া মামলায় সাবেক বন্দর উপজেলা চেয়ারম্যান মো: আতাউর রহমান মুকুলসহ ৪৪ জন নেতাকর্মীর জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। নায়ায়ণগঞ্জের নেতাকর্মীদের জামিন আবেদনের মামলা পরিচালনা করেন ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস কাজল, অ্যাডভোকেট কামাল হোসেন।


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল