১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

ইভিএম মেশিনে ত্রুটি নেই, অনেকে দুষ্কর্ম করতে চান : ইসি রাশেদা

-

ইভিএম মেশিনে কোন ত্রুটি বিচ্যুতি নেই দাবি করে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, নতুন প্রযুক্তি হওয়ায় ইভিএম নিয়ে সংশয় সবার মধ্যে আছে। ইভিএম যন্ত্রের মধ্যে কোনো ত্রুটি নেই। সেখানে কোনো ম্যানুপুলেশন করার সুযোগ নেই। যন্ত্র কখনো খারাপ হয় না। যন্ত্রের পেছনে হয়তো অনেকে দুষ্কর্ম করতে চান। এ ধরনের দুষ্ককর্মকে আমরা প্রশ্রয় দেই নাই, দিবো না।
গতকাল শনিবার রংপুর সিটি করপোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার, স্টাফ অফিসার ও সহায়ক কর্মকর্তাদের বিশেষায়িত প্রশিক্ষণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।


রাশেদা বলেন, আমি শুধু একটা কথাই বলব। ইভিএম এ আপনারা আস্থা রাখেন। ইভিএম আসার পর ব্যাপকভাবে আমরা এর পরীক্ষা-নিরীক্ষা করেছি। আমরা প্রায় ৮-৯শ ইলেকশন করে ফেলছি। ইউনিয়ন, পৌরসভা, সিটি করপোরেশন, বাইইলেকশন এ রকম ইলেকশন আমরা ইভিএম এ করে ফেলেছি। এ সময় রিটার্নিং অফিসার আবদুল বাতেনসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে রংপুর সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনে লড়তে শনিবার সন্ধ্যা পর্যন্ত মেয়র পদে ১৩ জন, মহিলা কাউন্সিলর পদে ৬৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৮৯ জন মনোনয়ন ফরম তুলেছেন। মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন আগামী ২৯ নভেম্বর।


আরো সংবাদ



premium cement