০১ ডিসেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ন ১৪২৯, ৬ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

শিনজো আবের অন্ত্যেষ্টিক্রিয়ায় পররাষ্ট্রমন্ত্রী

-

আততায়ীর হাতে নিহত জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিয়ে বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ হতে শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন।
গতকাল জাপানের রাজধানী টোকিওর নিপ্পন বুদোকানে অনুষ্ঠিত শিনজো আবের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় তিনি বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। ড. মোমেন পুষ্পার্ঘ্য নিবেদনের মাধ্যমে আবের প্রতি শ্রদ্ধা জানান। তার সাথে ছিলেন সংসদ সদস্য সেলিমা আহমেদ এবং জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমেদ।
সন্ধ্যায় আকাসাকা প্রাসাদে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা আয়োজিত সৌজন্য বিনিময় অনুষ্ঠানে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী। ড. মোমেন কিশিদার সাথে সাক্ষাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণের পক্ষ থেকে শিনজো আবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। বাংলাদেশের উন্নয়নে জাপানের প্রয়াত প্রধানমন্ত্রীর অবদানের কথা স্মরণ করে তিনি বলেন, শিনজো আবে বাংলাদেশের একজন প্রকৃত বন্ধু ছিলেন। তার সময়ে দুই দেশের সম্পর্ক সমন্বিত অংশীদারিত্বে উন্নীত হয়েছে।
শিনজো আবের প্রতি শ্রদ্ধা জানাতে পররাষ্ট্রমন্ত্রী সোমবার টোকিও পৌঁছান। এ দিন জাপানের পররাষ্ট্রমন্ত্রী হায়াসির সাথে তিনি দ্বিপক্ষীয় বৈঠক করেন। ড. মোমেন আজ ঢাকা ফিরে আসবেন।


আরো সংবাদ


premium cement