২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাবনায় বিএনপির সমাবেশে ১৪৪ ধারা জারি

-

পাবনা জেলার আটঘরিয়া উপজেলায় একই সময়ে একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করেছে উপজেলা আওয়ামী লীগ ও বিএনপি। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।
২৬ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাকসুদা আক্তার মাসু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১৪৪ ধারা জারি করা হয়।
তিনি বলেন, জনসাধারণের নিরাপত্তা ও বেআইনি সঙ্ঘবদ্ধ প্রতিবন্ধকতা ও বিঘ্নতা সৃষ্টি হওয়ার আশঙ্কায় জনস্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এলাকায় মাইকিং করা হচ্ছে। উভয়পক্ষকে সতর্ক করা হয়েছে।
আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। এ বিষয়ে আমাদের নির্দেশ দেয়া হয়েছে। আমরা ওই এলাকায় নিরাপত্তা জোরদার করেছি। সকাল থেকে ১৪৪ ধারা জারিকৃত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।
পাবনা জেলা বিএনপির আহ্বায়ক ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, আগে থেকে প্রশাসনের অনুমতি নেয়ার পরও ১৪৪ ধারা জারি করা অত্যন্ত দুঃখজনক। এটা কোন দেশে বাস করছি? একটা ইউনিয়নে সমাবেশ করবো তাতেও ১৪৪ ধারা জারি করা হচ্ছে! সারা দেশেই তো কর্মসূচি পালিত হচ্ছে, কোনো সমস্যা হচ্ছে না। কিন্তু পাবনাতে বারবার বাধা দেয়া হচ্ছে।
মাজপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইমতাজ আলী খান বলেন, আমাকে থানা থেকে ফোন দিয়ে এ বিষয়ে (১৪৪ ধারা) অবগত করেছে। তাই আমরা কর্মসূচি প্রত্যাহার করেছি। যেহেতু উপজেলা প্রশাসন নিষেধাজ্ঞা দিয়েছে। তাই আমরা আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়েছি।

 


আরো সংবাদ



premium cement

সকল