২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নির্বাচন নিয়ে সরকারের বক্তব্য ইতিহাসের বড় কৌতুক : আ স ম রব

-

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) আ স ম আবদুর রব বলেছেন, ‘আওয়ামী লীগ কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি এবং ক্ষমতায় থাকলে নির্বাচন নিরপেক্ষ হয়’ সরকারের এসব সত্যবিবর্জিত বক্তব্য ‘ইতিহাসের বড় কৌতুক’ হিসেবে জনগণ প্রত্যাখ্যান করেছে। তিনি বলেন, গত এক দশক জাতীয় সংসদসহ স্থানীয় সরকার নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। এই ধ্রুব সত্যকে অস্বীকার করে প্রকারান্তরে সরকার জনগণের আত্মসম্মানকে আহত করেছে। ক্ষমতার দম্ভে সত্য অস্বীকার করার কারণে ইতিহাসের কাছে আওয়ামী লীগ করুণাযোগ্য হয়ে থাকবে। গতকাল দলের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
আ স ম রব বলেন, সত্যের এরূপ অপলাপে রাষ্ট্র ও সমাজ ভাগাড়ে পরিণত হবে। সরকার যদি সত্য এবং মিথ্যার নির্ধারক হয়ে পড়ে তাহলে ভবিষ্যতে যে কেউ বঙ্গবন্ধুর অবদানকে অস্বীকার করে বঙ্গবন্ধুর মর্যাদাকে অনায়াসে ক্ষুণœ করতে পারে।
তাতে বাঙালির জাতিরাষ্ট্র গঠনই প্রশ্নবিদ্ধ হওয়ার আশঙ্কা থাকে। ক্ষমতার আত্মম্ভরিতায় সরকার বললেই ‘সত্য’ মুছে যাবেÑ এ ধারণা সরকার এবং আওয়ামী লীগকে কূপমণ্ডূক প্রতিষ্ঠানে পরিণত করছে। বর্তমান ও ভবিষ্যৎ রাজনীতির স্বার্থে সরকারকে মিথ্যা, বানোয়াট ও অসত্য বলা থেকে বিরত থাকতে হবে।
খাগড়াছড়ি জেলা জেএসডি প্রতিনিধি সভায় আ স ম আবদুর রব প্রধান অতিথি হিসেবে (ভার্চুয়ালি) এসব কথা বলেন। সভায় জেএসডির কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন (ভার্চুয়ালি) বলেন, ক্ষুদ্র জাতিসত্তাদের নিয়ে আঞ্চলিক স্বায়ত্তশাসনের ব্যবস্থা এবং পার্লামেন্টের উচ্চকক্ষে ক্ষুদ্র জাতিসত্তার প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে। স্বনির্ভর বাজারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি কার্বারি সমিতির উপদেষ্টা সাবেক সভাপতি, জেএসডি কেন্দ্রীয় কমিটির সদস্য যতীন বিকাশ চাকমা। সভায় আরো বক্তব্য রাখেনÑ খাগড়াছড়ি সদর উপজেলার সাবেক ভাইস চেয়াম্যান রনিক ত্রিপুরা, জেএসডির কেন্দ্রীয় নেতা ছারওয়ার আলম আরজু, সমাজতান্ত্রিক শ্রমিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মন্টু, জেএসডি চট্টগ্রাম উত্তর জেলার মাহবুবর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি তৌফিক উজ জামান পিরাচা, সমাজতান্ত্রিক শ্রমিক জোটের আবদুল মালেক গাজী, খাগড়াছড়ি কার্বারি সমিতির সাধারণ সম্পাদক হেমা রঞ্জন চাকমা, রতন বিকাশ চাকমা, যতীন বন্ধু ত্রিপুরা, মংশি প্রু মার্মা, সুগত চাকমা, বাবু অংশাপ্রু মার্মা ও রোনালি রোয়াজা।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল