৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

নির্বাচন নিয়ে সরকারের বক্তব্য ইতিহাসের বড় কৌতুক : আ স ম রব

-

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) আ স ম আবদুর রব বলেছেন, ‘আওয়ামী লীগ কারচুপির মাধ্যমে ক্ষমতায় আসেনি এবং ক্ষমতায় থাকলে নির্বাচন নিরপেক্ষ হয়’ সরকারের এসব সত্যবিবর্জিত বক্তব্য ‘ইতিহাসের বড় কৌতুক’ হিসেবে জনগণ প্রত্যাখ্যান করেছে। তিনি বলেন, গত এক দশক জাতীয় সংসদসহ স্থানীয় সরকার নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। এই ধ্রুব সত্যকে অস্বীকার করে প্রকারান্তরে সরকার জনগণের আত্মসম্মানকে আহত করেছে। ক্ষমতার দম্ভে সত্য অস্বীকার করার কারণে ইতিহাসের কাছে আওয়ামী লীগ করুণাযোগ্য হয়ে থাকবে। গতকাল দলের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
আ স ম রব বলেন, সত্যের এরূপ অপলাপে রাষ্ট্র ও সমাজ ভাগাড়ে পরিণত হবে। সরকার যদি সত্য এবং মিথ্যার নির্ধারক হয়ে পড়ে তাহলে ভবিষ্যতে যে কেউ বঙ্গবন্ধুর অবদানকে অস্বীকার করে বঙ্গবন্ধুর মর্যাদাকে অনায়াসে ক্ষুণœ করতে পারে।
তাতে বাঙালির জাতিরাষ্ট্র গঠনই প্রশ্নবিদ্ধ হওয়ার আশঙ্কা থাকে। ক্ষমতার আত্মম্ভরিতায় সরকার বললেই ‘সত্য’ মুছে যাবেÑ এ ধারণা সরকার এবং আওয়ামী লীগকে কূপমণ্ডূক প্রতিষ্ঠানে পরিণত করছে। বর্তমান ও ভবিষ্যৎ রাজনীতির স্বার্থে সরকারকে মিথ্যা, বানোয়াট ও অসত্য বলা থেকে বিরত থাকতে হবে।
খাগড়াছড়ি জেলা জেএসডি প্রতিনিধি সভায় আ স ম আবদুর রব প্রধান অতিথি হিসেবে (ভার্চুয়ালি) এসব কথা বলেন। সভায় জেএসডির কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন (ভার্চুয়ালি) বলেন, ক্ষুদ্র জাতিসত্তাদের নিয়ে আঞ্চলিক স্বায়ত্তশাসনের ব্যবস্থা এবং পার্লামেন্টের উচ্চকক্ষে ক্ষুদ্র জাতিসত্তার প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে। স্বনির্ভর বাজারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি কার্বারি সমিতির উপদেষ্টা সাবেক সভাপতি, জেএসডি কেন্দ্রীয় কমিটির সদস্য যতীন বিকাশ চাকমা। সভায় আরো বক্তব্য রাখেনÑ খাগড়াছড়ি সদর উপজেলার সাবেক ভাইস চেয়াম্যান রনিক ত্রিপুরা, জেএসডির কেন্দ্রীয় নেতা ছারওয়ার আলম আরজু, সমাজতান্ত্রিক শ্রমিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন মন্টু, জেএসডি চট্টগ্রাম উত্তর জেলার মাহবুবর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি তৌফিক উজ জামান পিরাচা, সমাজতান্ত্রিক শ্রমিক জোটের আবদুল মালেক গাজী, খাগড়াছড়ি কার্বারি সমিতির সাধারণ সম্পাদক হেমা রঞ্জন চাকমা, রতন বিকাশ চাকমা, যতীন বন্ধু ত্রিপুরা, মংশি প্রু মার্মা, সুগত চাকমা, বাবু অংশাপ্রু মার্মা ও রোনালি রোয়াজা।


আরো সংবাদ


premium cement
অঘটন ঘটিয়ে শেষ ষোলতে অস্ট্রেলিয়া বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে দিল তিউনিসিয়া ফেসবুকে প্রেমের পর গণধর্ষণ, আটক ৫ বিএনপির আমলের চেয়ে ছয় গুণ বেশি রিজার্ভ আমাদের রয়েছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মরা-বাঁচা লড়াইয়ে প্রথমার্ধ শেষে গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ সোহরাওয়ার্দী উদ্যান কেনো বিএনপির অপছন্দ : ওবায়দুল কাদের ফ্রান্স-তিউনিসিয়া ম্যাচ গোলশূন্য ড্তে শেষ প্রথমার্ধ গণসমাবেশের লিফলেট বিতরণকালে গাজীপুরে বিএনপির নেতাকর্মী গ্রেফতার ১০ দফা দাবিতে জয়দেবপুর রেল স্টেশনে বিক্ষোভ দুর্নীতির অভিযোগ, বেনাপোল সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা বরখাস্ত মির্জাপুরে ইটভাটা মালিককে কোটি টাকা জরিমানান

সকল