২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মাসব্যাপী স্তন ক্যান্সার সচেতনতা কর্মসূচি ঘোষণা

-

স্তন ক্যান্সার সচেতনতা দিবস উদযাপন ও মাসব্যাপী সচেতনতা ও স্ক্রিনিং প্রোগ্রাম ঘোষণা করেছে ২১ সংগঠনের জোট বাংলাদেশ স্তন ক্যান্সার সচেতনতা ফোরাম। গতকাল শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাগর-রুনি মিলনায়তনে ডিআরইউর সহযোগিতায় অক্টোবর মাসব্যাপী স্তন ক্যান্সার সচেতনতা ও স্ক্রিনিং প্রোগ্রামের এই ঘোষণা দেয়া হয়।
ফোরামের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়কারী অধ্যাপক ডা: হাবিবুল্লাহ তালুকদার রাসকিন এই কর্মসূচি ঘোষণা করেন।
এ সময় ডিআরইউর সভাপতি নজরুল ইসলাম মিঠু , সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব ও নারীবিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি উপস্থিত ছিলেন।
ফোরামের পক্ষে উপস্থিত ছিলেন মোছাররত জাহান সৌরভ, ডা: হালিদা হানুম আখতার, জুলিয়েট দীবা দাস, জেবুন্নেসা, নাসিমা আলম, জীবন কুমার সরকার, ইকবাল মাহবুব, পুষ্টিবিদ তাসনিমা হক, রোটারিয়ান শাহিদা নাজ হুদা প্রমুখ।
আগামী ১০ অক্টোবর দশমবারের মতো স্তন ক্যান্সার সচেতনতা দিবস দেশের ৬৪ জেলায় উদযাপন উপলক্ষে গোলাপি শোভাযাত্রা, আলোচনা অনুষ্ঠান ও বাংলায় তথ্যবহুল লিফলেট বিতরণের পাশাপাশি প্রাথমিক অবস্থায় স্তন ক্যান্সার স্ক্রিনিং করা হবে।
ঢাকা ও সংলগ্ন এলাকায় অক্টোবর মাসে ফ্রি ক্লিনিক্যাল ব্রেস্ট এক্সামিনেশন, ক্যান্সার নির্ণয়ের জন্য আল্ট্রাসনোগ্রাম ও অন্যান্য পরীক্ষা (ম্যামোগ্রাম বাদে) ৫০ শতাংশ ডিস্কাউন্ট ও দরিদ্র রোগীরদের জন্য ফ্রি পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা থাকবে। থাকবে কাউন্সেলিং সেবা।


আরো সংবাদ



premium cement