০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

সীমান্তে হত্যাকাণ্ড আধিপত্যবাদী মনোভাবের বহিঃপ্রকাশ : চরমোনাই পীর

-

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশীদের হত্যাকাণ্ড বন্ধুত্বের নমুনা নয়, বরং ভারতের চরম ঔদ্ধত্যের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, ক্ষমতার পেছনে দেশের মানুষের সমর্থন না থাকলে কূটনৈতিক দরকষাকষিতেও জাতীয় স্বার্থ নিশ্চিত করা যায় না, যার উদাহরণ ভারতের সাম্প্রতিক আচরণ।
গত পরশু রাতে দিনাজপুরের দাইনুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক মিনহাজের মৃত্যু ও আরো দুইজন বাংলাদেশী নাগরিকের নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন পীর সাহেব। তিনি এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, দুই প্রধানমন্ত্রীর যৌথ বিবৃতিতে যখন দুই দেশের বন্ধুত্বের জয়গান করা হচ্ছে তখন সীমান্তে বাংলাদেশীদের হত্যাকাণ্ড প্রমাণ করে এ বন্ধুত্ব সমমর্যাদার নয়; বরং প্রতিবেশীদের প্রতি ভারতের আধিপত্যবাদী মনোভাবেরই বহিঃপ্রকাশ।
বিবৃতিতে চরমোনাই পীর বলেন, ফিলিস্তিন-ইসরাইল আর আমেরিকা-মেক্সিকো সীমান্ত ছাড়া কাঁটাতারের এ রকম বন্ধুত্বের নমুনা পৃথিবীতে আর তেমন নেই। প্রধানমন্ত্রীর এবারকার দিল্লি সফরকালে দুই দেশের প্রধানমন্ত্রীর আলোচনার পর তিস্তার পানিবণ্টন চুক্তিও অনির্দিষ্টকালের জন্য ঝুলিয়ে রাখা হলো। যা বাংলাদেশের প্রতি ভারতের দ্বিমাতাসুলভ আচরণ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ


premium cement
এপিইউডির প্রথম ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন মির্জা ফখরুল ‘আগামী বছরের জুনে কক্সবাজার রেললাইন সংযুক্ত হবে’ মেঘনায় নিখোঁজের ৪ দিন পর জেলের লাশ উদ্ধার ঢাকায় রাজনৈতিক সহিংসতায় মার্কিন দূতাবাসের উদ্বেগ সরে দাঁড়ালেন এনরিকে, নতুন কোচের নাম ঘোষণা দেশে গণতন্ত্র-মানবাধিকার বলতে কিছু নেই : বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে বিএনপিকর্মী গ্রেফতার ফরিদপুরে কৃষকদল-ছাত্রদলের বিক্ষোভ ‘১০ ডিসেম্বরে ঢাকার বাস চলবে’ বগুড়ায় বিএনপির মিছিলে পুলিশের বাধা পুলিশ দিয়ে জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলন স্তব্ধ করা যাবে না : আবদুল হালিম

সকল