২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সীমান্তে হত্যাকাণ্ড আধিপত্যবাদী মনোভাবের বহিঃপ্রকাশ : চরমোনাই পীর

-

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকালে সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশীদের হত্যাকাণ্ড বন্ধুত্বের নমুনা নয়, বরং ভারতের চরম ঔদ্ধত্যের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, ক্ষমতার পেছনে দেশের মানুষের সমর্থন না থাকলে কূটনৈতিক দরকষাকষিতেও জাতীয় স্বার্থ নিশ্চিত করা যায় না, যার উদাহরণ ভারতের সাম্প্রতিক আচরণ।
গত পরশু রাতে দিনাজপুরের দাইনুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক মিনহাজের মৃত্যু ও আরো দুইজন বাংলাদেশী নাগরিকের নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন পীর সাহেব। তিনি এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, দুই প্রধানমন্ত্রীর যৌথ বিবৃতিতে যখন দুই দেশের বন্ধুত্বের জয়গান করা হচ্ছে তখন সীমান্তে বাংলাদেশীদের হত্যাকাণ্ড প্রমাণ করে এ বন্ধুত্ব সমমর্যাদার নয়; বরং প্রতিবেশীদের প্রতি ভারতের আধিপত্যবাদী মনোভাবেরই বহিঃপ্রকাশ।
বিবৃতিতে চরমোনাই পীর বলেন, ফিলিস্তিন-ইসরাইল আর আমেরিকা-মেক্সিকো সীমান্ত ছাড়া কাঁটাতারের এ রকম বন্ধুত্বের নমুনা পৃথিবীতে আর তেমন নেই। প্রধানমন্ত্রীর এবারকার দিল্লি সফরকালে দুই দেশের প্রধানমন্ত্রীর আলোচনার পর তিস্তার পানিবণ্টন চুক্তিও অনির্দিষ্টকালের জন্য ঝুলিয়ে রাখা হলো। যা বাংলাদেশের প্রতি ভারতের দ্বিমাতাসুলভ আচরণ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল