১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মতলবে সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ২ জনের মৃত্যু

-

চাঁদপুরে মতলব দক্ষিণে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংকিতে কাজ করার সময় দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এরা হলো লিটন পাঠান (৪৫) ও রাসেল প্রধান (২৮)।
গতকাল শুক্রবার সকাল ৮টায় মতলব দক্ষিণ উপজেলার বাড়িগাঁও এলাকায় একটি নির্মাণাধীন বাড়ির সদ্য নির্মিত সেপটিক ট্যাংকের সেন্টারিং খোলার সময় এ দুই নির্মাণ শ্রমিকের প্রাণহানির ঘটনা ঘটে।
নিহত লিটন পাঠান উপজেলার পুটিয়া এলাকার ওয়ালিউল্লাহ পাঠানের ছেলে। রাসেল প্রধান উপজেলার হুরমহিষা গ্রামের আলী আরশাদের ছেলে। নির্মাণাধীন ভবনটির মালিক বাড়িগাঁও এলাকার আবুল বাশার। সেখানে লিটন ঠিকাদার হিসেবে ও রাসেল শ্রমিক (হেলপার) হিসেবে কাজ করতেন।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, মতলব দক্ষিণ বাড়িগাঁও গ্রামের বাসিন্দা আবুল বাশার তার নিজের জায়গায় একটি ভবন নির্মাণের কাজ শুরু করেন। সেখানে রাসেলকে রাজমিস্ত্রি হিসেবে এবং লিটনকে হেলপার হিসেবে কাজের দায়িত্ব দেন। গত একমাস আগে সেপটিক ট্যাংকটির নির্মাণ কাজ শেষ হয়।
শুক্রবার সকাল ৮টায় রাসেল ও লিটন ওই সেপটিক ট্যাংকের সেন্টারিং খুলে ভেতরে প্রবেশ করেন। এ সময় সেখানকার বিষাক্ত গ্যাসক্রিয়ায় তারা জ্ঞান হারিয়ে ফেলেন এবং অল্প সময়েই দম বন্ধ হয়ে মারা যান। আশপাশের লোক ও নির্মাণাধীন ওই বাড়ির লোকজন ঘটনাস্থলে এসে সেপটিক ট্যাংকের ভেতরে ওই দুই শ্রমিকের লাশ দেখতে পেয়ে পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগে খবর দেন। পুলিশ ও স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দুপুর ১২টায় তাদের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
এ বিষয়ে মতলব দক্ষিণ থানার ওসি মোহাম্মদ মহিউদ্দিন মিয়া জানান, এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। নিহত ব্যক্তিদের পরিবারও মামলা করতে চাচ্ছে না। ময়নাতদন্তের জন্য তাদের লাশ চাঁদপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement