২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাজধানীতে জাতীয় পরিবেশ উৎসব শুরু

-

শিক্ষার্থী ও তরুণদের মধ্যে পরিবেশ বিষয়ে সচেতনতা তৈরি করতে প্রথমবারের মতো রাজধানীতে শুরু হলো জাতীয় পরিবেশ উৎসব। ইউথপ্রেণার নেটওয়ার্কের আয়োজনে ও টেল প্লাস্টিকের সহযোগিতায় দুই দিনব্যাপী এই আয়োজন শুরু হয়। গতকাল সকাল ১০টায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের টিএসসির সেমিনার হলে জাতীয় পরিবেশ উৎসবের উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা শিক্ষা কর্মকর্তা নিখিল মৃধা, থানা যুব উন্নয়ন কর্মকর্তা শাহ্ মো: আরিফুর রহমান, ব্র্যাকের ম্যানেজার ফখরুল ইসলাম ফাহাদ প্রমুখ। অনুষ্ঠানে আগত শিক্ষার্থী ও অভিভাবকদের কয়েকজন বক্তব্য রাখেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক বিরাজ চন্দ্র সরকার বলেন, আমরা স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হচ্ছি। এসডিজির প্রধান কাজ হলো পরিবেশবান্ধব উন্নয়ন। পরিবেশকে সমুন্নত না রেখে কোনো উন্নয়নই গ্রহণযোগ্য হবে না। তাই পরিবেশ দূষণ আমাদের রোধ করতেই হবে।
অনুষ্ঠানে আরএফএল গ্রুপের সহযোগী টেল প্লাস্টিকের নির্বাহী পরিচালক কামরুল হাসান বলেন, ১৪৫টি দেশে প্রাণ-আরএফএল দেশের পণ্য রফতানি করে। এর পাশাপাশি বিভিন্ন সামাজিক কাজ করে থাকি আমরা। টেল প্লাস্টিকের একটি লক্ষ্যণীয় বিষয় হলো পরিবেশ নিয়ে কাজ করা।
তিনি বলেন, পরিবেশবান্ধব পণ্য তৈরি করে সেটা বাজারজাত করে থাকি আমরা। আমরা পরিবেশ রক্ষা করি, আমরা বাঁচি। পরিবেশ আমাদের তাই তাকে বাঁচাতে হবে আমাদেরই। ১০ হাজার মানুষ যদি পরিবেশকে ধ্বংস করে, ১০ লাখ মানুষ সেটা ঠিক রাখতে পারবে না। আমাদের উচিত পরিবেশকে সমুন্নত রেখে কাজ করা। পরিবেশকে বাঁচানো।


আরো সংবাদ



premium cement