২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
জ্বালানি তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সুপ্রিম কোর্টে বিক্ষোভ

দেশকে নর্থ কোরিয়া-মিয়ানমারে পরিণত করা হয়েছে : ব্যারিস্টার কায়সার কামাল

-

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যবৃদ্ধির এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে হত্যা এবং সারা দেশে গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদে সুপ্রিম কোর্টে বিক্ষোভ সমাবেশ করেছেন বিএনপি সমর্থক আইনজীবীরা। গতকাল সোমবার সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিট এ সমাবেশের আয়োজন করেন। এতে তিন শতাধিক আইনজীবী অংশ নিয়ে জ্বালানি তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধির এবং সারা দেশে গ্রেফতার ও নির্যাতনের প্রতিবাদ জানান।
সমাবেশে বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার বলেন, অন্যায়ভাবে দেশনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। তিনি বলেন, বাংলাদেশকে এখন মিয়ানমার ও নর্থ কোরিয়ায় পরিণত করা হয়েছে। সব সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করা হয়েছে। দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করা হয়েছে। বর্তমান এই অবৈধ সরকারের অধীনে কোনো নির্বাচন করতে দেয়া হবে না। তিনি বলেন, আইনের শাসন কায়েম ও গণতন্ত্র পুনরুদ্ধারে আইনজীবী সমাজ যেকোনো ত্যাগে প্রস্তুত রয়েছে।
আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জব্বার ভূঁইয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন আইনজীবী ফোরামের সদস্য সচিব ফজলুর রহমান, সুপ্রিম বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী নেতা গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, সুপ্রিম কোর্ট বারের কোষাধ্যক্ষ মো: কামাল হোসেন, আইনজীবী ফোরামের সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট মনির হোসেন, ব্যারিস্টার শফিউল আলম মাহমুদ, মো: আক্তারুজ্জামান, এ এইচ এম কামরুজ্জামান মামুন, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, সালমা সুলতানা, কে আর খান পাঠান, মো: মাকসুদ উল্লাহ, মু: কাইয়ুম, সোহাগ হোসেন প্রমুখ ।
ফজলুর রহমান বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর অধীনে আগামী ২০২৩ সালে কোনো নির্বাচন করতে দেয়া হবে না। তাকে ক্ষমতা থেকে সরে যেতে হবে। নির্বাচনের আগে বেগম খালেদা জিয়া রাজনীতির মাঠে ফিরে আসবেন। তিনিই হবেন আগামী দিনের প্রধানমন্ত্রী।


আরো সংবাদ



premium cement