২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মালয়েশিয়া থেকে বৈধ পন্থায় রেমিট্যান্স পাঠাতে রাষ্ট্রদূতের আহ্বান

-

মালয়েশিয়া থেকে বাংলাদেশে হুন্ডি কিংবা অবৈধ পন্থায় রেমিট্যান্স না পাঠিয়ে বৈধ পন্থায় রেমিট্যান্স পাঠানোর আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত মো: গোলাম সারোয়ার।
গতকাল সোমবার সকাল ১০টায় মালয়েশিয়ার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে রাষ্ট্রদূত এসব কথা বলেন। দিবসের শুরুতে রাষ্ট্রদূত মো: গোলাম সরোয়ার দূতাবাস প্রাঙ্গণে দূতাবাসের সব কর্মকর্তা, কর্মচারীর উপস্থিতিতে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও উপস্থিত সবাইকে নিয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করার মাধ্যমে স্মৃতির উদ্দেশ্যে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাতবরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত এবং দেশের সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়। পরে দূতাবাসের হলরুমে জাতীয় শোক দিবসের ওপর আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আলোচনা সভায় হাইকমিশনার মো: গোলাম সরোয়ার বলেন, ‘বঙ্গবন্ধু গভীরভাবে মানুষকে ভালোবাসতেন। তিনি বিশ্বাস করতেন জনগণকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে না পারলে অধিকার প্রতিষ্ঠা কিংবা উন্নয়ন কিছুই সম্ভব নয়। জনগণের রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তি অর্জনই ছিল বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের একমাত্র দর্শন। তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে হুন্ডির মাধ্যমে রেমিট্যান্স প্রেরণের জন্য উৎসাহিত করা হচ্ছে এটা খুবই দুঃখজনক। আপনারা প্রবাসী ভাই ও বোনেরা দেশের উন্নয়নে অবদান রাখতে বৈধ উপায়ে রেমিট্যান্স পাঠাবেন, বর্তমানে মালয়েশিয়ার অর্থনৈতিক অবস্থা ভালো, আরো পাঁচ লাখ কর্মীর এখানে কর্মসংস্থান হবে বলে আশা করছি, ইতোমধ্যে কলিং ভিসার জন্য প্রায় ৩০ হাজার আবেদন পাইপ লাইনে আছে এবং কাজ চলছে।
অনুষ্ঠানে রাষ্ট্রপতির বাণী পাঠ করেন মিনিস্টার শ্রম মো: নাজমুস সাদাত সেলিম। প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সেলর বাণিজ্য মো: রাজিবুল আহসান। পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন পাসপোর্ট ও ভিসা শাখার ফাস্ট সেক্রেটারি মিয়া মোহাম্মদ কিয়াম উদ্দীন। পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন ফাস্ট সেক্রেটারি রাজনৈতিক রেহেনা পারভীন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন দূতাবাসের প্রথম সচিব (রাজনৈতিক) ও দূতালয় প্রধান রুহুল আমিন।
এ ছাড়া আলোনা সভায়, ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ এ খাস্তগীর, কাউন্সিলর শ্রম মো: জহিরুল ইসলাম, প্রতিরক্ষা উপদেষ্টা কমডোর মোস্তাক আহমেদ, কাউন্সিলর কন্স্যুলার জি এম রাসেল রানা, ফাস্ট সেক্রেটারি শ্রম এএসএম জাহিদুর রহমান, দ্বিতীয় সেক্রেটারি শ্রম সুমন দাসসহ সব কর্মকর্তা। এ ছাড়া অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা রাশেদ বাদল, ইনজিনিয়ার খোকন, শফিকুর রহমান চৌধুরী, মনিরুজ্জামান মনির, দাতু আখতার হোসেন, মামুনুর রশিদ, সেলিম জালাল, নুর মোহাম্মদ ভূঁইয়া, রুহুল আমিনসহ আওয়ামী পরিবারের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement
যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর

সকল