২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সুপ্রিম কোর্ট বিচারপ্রার্থীদের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

-

সুপ্রিম কোর্টে বিচারপ্রার্থীদের বসার জন্য ‘ন্যায়কুঞ্জ’ নামে একটি বিশ্রামাগার উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গতকাল বৃহস্পতিবার এটি উদ্বোধন করা হয়। এ সময় আপিল বিভাগের বিচারপতি নুরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ন্যায়কুঞ্জ নামে বিশ্রামাগারটির ভেতরে বিচারপ্রার্থীদের জন্য পানি পানের ব্যবস্থা রয়েছে। পাশেই রয়েছে টয়লেট-ওয়াশরুমের সুব্যবস্থা। আদালত অঙ্গনে আসা বিচারপ্রার্থী জনগণের নানা অসুবিধা ও দুর্ভোগের কথা উপলব্ধি করে প্রধান বিচারপতি এ উদ্যোগ নেন।
দেশের আদালত চত্বরগুলোতে বিচারপ্রার্থী জনগণের জন্য বসার বা বিশ্রামের জন্য সুনির্দিষ্ট জায়গা নেই। ফলে আদালতের বারান্দায়, গাছতলায়, রাস্তার পাশে বসেই সময় কাটাতে হয় হাজার হাজার বিচারপ্রার্থী ও সংশ্লিষ্টদের। কোনো কোনো আদালতে নেই সুনির্দিষ্ট ওয়াশরুম ও ব্রেস্ট ফিডিং কর্নার। ফলে দুর্ভোগে পড়তে হয় বিচারপ্রার্থীদের।
বিচারপ্রার্থী ও সংশ্লিষ্টদের এমন দুর্ভোগ দূর করতেই প্রত্যেক জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ নামে বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ নেন প্রধান বিচারপতি।


আরো সংবাদ



premium cement
ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি

সকল