৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ৩ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

সুপ্রিম কোর্ট বিচারপ্রার্থীদের বিশ্রামাগার উদ্বোধন করলেন প্রধান বিচারপতি

-

সুপ্রিম কোর্টে বিচারপ্রার্থীদের বসার জন্য ‘ন্যায়কুঞ্জ’ নামে একটি বিশ্রামাগার উদ্বোধন করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।
সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গতকাল বৃহস্পতিবার এটি উদ্বোধন করা হয়। এ সময় আপিল বিভাগের বিচারপতি নুরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ন্যায়কুঞ্জ নামে বিশ্রামাগারটির ভেতরে বিচারপ্রার্থীদের জন্য পানি পানের ব্যবস্থা রয়েছে। পাশেই রয়েছে টয়লেট-ওয়াশরুমের সুব্যবস্থা। আদালত অঙ্গনে আসা বিচারপ্রার্থী জনগণের নানা অসুবিধা ও দুর্ভোগের কথা উপলব্ধি করে প্রধান বিচারপতি এ উদ্যোগ নেন।
দেশের আদালত চত্বরগুলোতে বিচারপ্রার্থী জনগণের জন্য বসার বা বিশ্রামের জন্য সুনির্দিষ্ট জায়গা নেই। ফলে আদালতের বারান্দায়, গাছতলায়, রাস্তার পাশে বসেই সময় কাটাতে হয় হাজার হাজার বিচারপ্রার্থী ও সংশ্লিষ্টদের। কোনো কোনো আদালতে নেই সুনির্দিষ্ট ওয়াশরুম ও ব্রেস্ট ফিডিং কর্নার। ফলে দুর্ভোগে পড়তে হয় বিচারপ্রার্থীদের।
বিচারপ্রার্থী ও সংশ্লিষ্টদের এমন দুর্ভোগ দূর করতেই প্রত্যেক জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে ন্যায়কুঞ্জ নামে বিশ্রামাগার নির্মাণের উদ্যোগ নেন প্রধান বিচারপতি।


আরো সংবাদ


premium cement