২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইনক্রিমেন্ট নিয়ে মাদরাসা শিক্ষকদের সাথে প্রতারণার অভিযোগ

-

মাদরাসার শিক্ষকদের উচ্চতর গ্রেড দেয়া হলেও জুলাই মাসে দেয়া হয়নি ইনক্রিমেন্ট। ফলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছেন ইনক্রিমেন্ট না পাওয়া মাদরাসা শিক্ষকরা। তারা অভিযোগ করেছেন, বিভিন্ন এমপিওভুক্ত মাদরাসার শিক্ষক-কর্মচারীদের জুলাই মাসের বেতনের সঙ্গে প্রাপ্য বার্ষিক ইনক্রিমেন্ট দেয়া হয়নি। বিক্ষুব্ধ শিক্ষক-কর্মচারীরা বলছেন, যারা উচ্চতর গ্রেড পেয়েছেন তাদের বার্ষিক ইনক্রিমেন্ট কেটে রাখা হয়েছে। ফলে উচ্চতর গ্রেড পাওয়া শিক্ষক-কর্মচারীরা আর্থিক ক্ষতির মুখে পড়েছেন বলে অভিযোগ তুলেছেন। এর প্রতিবাদ জানিয়েছেন শিক্ষকরা।
গত বুধবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এর প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষক-কর্মচারীরা। ইনক্রিমেন্ট বঞ্চিত শিক্ষক-কর্মচারীরা এ মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে শিক্ষকরা অভিযোগ করেন, উচ্চতর গ্রেড পাওয়া শিক্ষক-কর্মচারীদের মাদরাসা শিক্ষা অধিদফতর বার্ষিক ইনক্রিমেন্ট দেয়নি। আগে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের বার্ষিক ইনক্রিমেন্ট ছিল না। শিক্ষকদের মানবিক দিক বিবেচনায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের নভেম্বরে শিক্ষকদের জন্য বার্ষিক ইনক্রিমেন্ট চালু করার ঘোষণা দেন। কিন্তু শিক্ষকদের উচ্চতর গ্রেড প্রদান করতে গিয়ে শিক্ষকদের প্রাপ্ত ইনক্রিমেন্ট কর্তন করে উচ্চতর গ্রেড দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদফতর। এতে শিক্ষক-কর্মচারীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে। তারা বলেছেন ইনক্রিমেন্ট দিয়ে আবার কর্তন দুঃখজনক ও এক ধরনের প্রতারণা। শিক্ষকরা বলেন, উচ্চতর গ্রেড পেয়ে গত বছর যা বেতন পেয়েছি তাই বহাল আছে। জুলাইয়ের বেতনে ইনক্রিমেন্ট যোগ হয়নি। উচ্চতর গ্রেড পাওয়ার পর অষ্টম গ্রেডে এমপিও বাবদ যে টাকা পাচ্ছি তার থেকে বেশি টাকা আমার সহকর্মী নবম গ্রেডে ইনক্রিমেন্ট পাওয়ার পর পেয়েছেন। অর্থাৎ নবম গ্রেডে অষ্টম গ্রেডের চেয়ে বেশি বেতন পাচ্ছেন। এটা কোন নিয়ম জানি না।

 


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল