২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশ ব্যাংকের সাবেক উপদেষ্টা হাবিবুল্লাহ বাহারের ইন্তেকাল

-

বাংলাদেশ ব্যাংকের সাবেক অর্থনৈতিক উপদেষ্টা ও দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক হাবিবুল্লাহ বাহার ইন্তেকাল গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৬৯ বছর। গত ৪ আগস্ট ব্রেন স্ট্রোক করে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন তিনি। গত মঙ্গলবার (৯ আগস্ট) সকাল ১০টা ৩২ মিনিটের দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ডিএসইর পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
হাবিবুল্লাহ বাহারের মৃত্যুতে ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান মো: ইউনুসুর রহমান পরিচালনা পর্ষদের পক্ষ থেকে এবং ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া ডিএসইর ব্যবস্থাপনার পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
হাবিবুল্লাহ বাহার ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালক হিসেবে যোগদান করেন। বাংলাদেশ ব্যাংকের একজন প্রাক্তন অর্থনৈতিক উপদেষ্টা হাবিবুল্লাহ বাহার বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টে (বিআইবিএম) অগ্রণী ব্যাংক চেয়ার প্রফেসর পদে দায়িত্ব পালন করেন।
তিনি মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) সিনিয়র অর্থনৈতিক উপদেষ্টার দায়িত্বও পালন করেন। এ ছাড়াও তিনি অর্থ মন্ত্রণালয়ের অধীনস্থ ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ও মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ডের পরিচালনা পর্ষদ এবং বাংলাদেশ ব্যাংকের স্টিয়ারিং কমিটি ও বিনিয়োগ কমিটির সদস্য ছিলেন। তার রয়েছে ২৫টির মতো প্রকাশনা, যা জাতিসঙ্ঘসহ বিভিন্ন পেশাদার জার্নালে প্রকাশিত হয়েছে।
হাবিবুল্লাহ বাহার ১৯৫৩ সালে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএ (অনার্স) ও এমএ ডিগ্রি অর্জন করেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের উইলিয়ামস কলেজের সেন্টার ফর ডেভেলপমেন্ট ইকোনমিক্স (সিডিই) থেকে এমএ ডিগ্রি এবং ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া, আরভাইন থেকে ইকোনমেট্রিক্স, টাইম সিরিজ অ্যান্ড ফাইন্যান্সিয়াল এনালাইসিসে সার্টিফিকেট কোর্স অর্জন করেন। তিনি বাংলাদেশ ইকোনমিক অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য। বিজ্ঞপ্তি।

 

 


আরো সংবাদ



premium cement
অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ ‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’

সকল