২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯, ২৮ সফর ১৪৪৪ হিজরি
`

মেডিক্যালের দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ

-

দেশের সরকারি মেডিক্যাল কলেজগুলোতে এমবিবিএস প্রথম বর্ষের দ্বিতীয় দফার মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়েছে। ২০০ আসনের বিপরীতে এই মাইগ্রেশন সম্পন্ন হবে। গতকাল সোমবার বিকেলে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা: এ কে এম আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মাইগ্রেশনের তালিকা প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ এমবিবিএস কোর্সে সরকারি মেডিক্যাল কলেজগুলোতে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে প্রথম দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি শেষে গত ১৯ জুনের মধ্যে ভর্তি না হওয়ায় এবং ইতোমধ্যে ভর্তি বাতিল করায় শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে দ্বিতীয় দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয় এবং সরকারি মেডিক্যাল কলেজগুলোয় অপেক্ষমাণ তালিকা হতে সর্বমোট ২০০ জনকে ভর্তির জন্য মনোনীত করা হলো। তাদের মেধা ও পছন্দের ভিত্তিতে এবং আসন শূন্যতার পরিপ্রেক্ষিতে বিভিন্ন কলেজ নির্ধারণ করা হয়েছে।
বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, মাইগ্রেশনে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তিকৃত কলেজের অধ্যক্ষের দফতরে যোগাযোগপূর্বক আগামী ১০ আগস্ট থেকে ২৫ আগস্টের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান ভর্তিকৃত কলেজ হতে বদলি/মাইগ্রেশনকৃত কলেজে ভর্তির সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। উল্লিখিত সময়ে মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ হতে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অপেক্ষমাণ তালিকা থেকে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদেরকে নির্বাচিত মেডিক্যাল কলেজের অধ্যক্ষের দফতরে যোগাযোগ করে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করার জন্য অনুরোধ করা হলো। অধিদফতরের প্রকাশিত ভর্তির বিজ্ঞপ্তির শর্তাবলি অপরিবর্তিত থাকবে। অপেক্ষমাণ তালিকা ও মাইগ্রেশনের ফলাফল স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট www.dghs.gov.bd হতে জানা যাবে। এ ছাড়া সংশ্লিষ্ট ছাত্রছাত্রীদেরকে শুধুমাত্র টেলিটকের ০১৫৫০১৫৫৫৫৫ নম্বর থেকে ঝগঝ-এর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।


আরো সংবাদ


premium cement