০৯ আগস্ট ২০২২
`

রেকর্ড রাজস্ব আদায়ে কর্মকর্তা ও কর্মচারীদের ভূরিভোজ করালেন মেয়র

-

নগর ভবনের দক্ষিণ চত্বরে দুপুর বেলা যখন রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা ভূরিভোজ করছিলেন তখন দূর থেকে চেয়ে চেয়ে দেখছিলেন অন্য বিভাগের কর্মচারীরা। একদিকে কিছু লোক মাটন বিরানি-দই খাচ্ছেন, অন্য দিকে বেশির ভাগ কর্মচারী নিজেদের বাড়ি থেকে আনা খাবার খেয়েছেন। গতকাল দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে এমনি চিত্র দেখা গেছে।
জানা যায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবার রেকর্ড পরিমাণ রাজস্ব আদায় করেছে। এ বছর ডিএসসিসির রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা ছিল ৩৭৫ কোটি টাকা। এর মধ্যে ৩৩৮ কোটি টাকা রাজস্ব আদায় হয়েছে, যা অন্য বছরের তুলনায় অনেক বেশি। এজন্য রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের জন্য গতকাল দুপুরে নগর ভবনের দক্ষিণ চত্বরে খাবারের আয়োজন করা হয়। এজন্য বিশাল প্যান্ডেল স্থাপন করা হয়। সেখানে প্রবেশে ব্যাপক কড়াকড়ি আরোপ করা হয়। রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারী, অন্য বিভাগের শুধু বিভাগীয় প্রধান এবং ওয়ার্ড কাউন্সিলরদের এ অনুষ্ঠানে দাওয়াত দেয়া হয়। তবে কাউন্সিলরদের সাথে থাকা অনেক নেতাকর্মী খাবার অনুষ্ঠানে ঢুকে পড়েন। তবে নগর ভবনে থাকা অন্য বিভাগের কর্মচারীদের সেখানে প্রবেশ করতে দেয়া হয়নি।
রাজস্ব বিভাগের এক সিনিয়র কর্মকর্তা জানান, এ বছর রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা অনেক পরিশ্রম করে লক্ষ্যমাত্রার প্রায় কাছাকাছি রাজস্ব আদায় করেছেন, যা একটি রেকর্ড। এজন্য মেয়র মহোদয় রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের জন্য এ খাবারের আয়োজন করেছেন। অনুষ্ঠানে প্রায় সাত শ’ লোক খাবার খেয়েছেন।
তবে এভাবে একটি মাত্র বিভাগের জন্য সবার সামনে বিশাল খাবারের আয়োজন করায় ক্ষুব্ধ অনেক কর্মচারী। নাম না প্রকাশ শর্তে কয়েকজন বলেন, রাজস্ব আদায়ে ওই বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা ভালো কাজ করলেও নগর ভবনের উন্নয়নে সব বিভাগের কর্মচারীদের অবদান রয়েছে। এমনকি এ বছর সম্পত্তি বিভাগ থেকে কোরবানির পশুহাটের ইজারা বাবদ রেকর্ড পরিমাণ ২১ কোটি টাকা আদায় হয়েছে। তাদেরকেও এ অনুষ্ঠানে দাওয়াত দেয়া হয়নি। এভাবে একটি বিভাগের কর্মচারীরা ভূরিভোজ করল অন্য বিভাগের কর্মচারীরা চেয়ে চেয়ে দেখলাম। এতে আমরা খুবই কষ্ট পেয়েছি।


আরো সংবাদ


premium cement