১৩ আগস্ট ২০২২
`

সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন : জামিন শুনানি ১১ আগস্ট

-

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিন ও অভিযোগ গঠন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১১ আগস্ট ধার্য করেছেন আদালত। গতকাল ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো: আসিফুজ্জামান শুনানির এ দিন ধার্য করেন।
এ দিন সম্রাটের উপস্থিতিতে মামলার চার্জ গঠন ও জামিন আবেদনের জন্য শুনানির দিন ধার্য ছিল। তবে এ দিন সম্রাটকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ। তাই চার্জ গঠন ও জামিন শুনানির তারিখ পিছিয়ে আগামী ১১ আগস্ট ধার্য করেছেন আদালত।
এর আগে একই আদালত সম্রাটের জামিন ও অভিযোগ গঠন শুনানির জন্য ৬ জুলাই দিন ধার্য করেছিলেন।
গত ২৪ মে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করলে আদালতে সম্রাটকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ১৮ মে দুদকের আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট তার জামিন বাতিল করেছেন। একই সঙ্গে তাকে সাত দিনের মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন।
গত ১১ মে অবৈধ সম্পদের মামলায় সম্রাটের পক্ষে করা জামিন আবেদন মঞ্জুর করেন ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো: আসিফুজ্জামান। এরপর জামিনে মুক্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ছিলেন সম্রাট।
২০১৯ সালের ১২ নভেম্বর দুদকের উপপরিচালক মো: জাহাঙ্গীর আলম দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, সম্রাট বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। অভিযোগ আছে তিনি মতিঝিল ও ফকিরাপুল এলাকায় ১৭টি ক্লাব নিয়ন্ত্রণ করতেন এবং সেগুলোতে লোক বসিয়ে মোটা অঙ্কের কমিশন নিতেন। অনেক সময় ক্লাবগুলোতে ক্যাসিনো ব্যবসা পরিচালনা করতেন।


আরো সংবাদ


premium cement