২০ আগস্ট ২০২২
`

বার নির্বাচনের ফল ঘোষণা নিয়ে হাতাহাতি

জামিন পেলেন সজলসহ সুপ্রিম কোর্টের ৬ আইনজীবী
-

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক (২০২২-২৩) পদের ফল ঘোষণাকে কেন্দ্র করে আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনায় হত্যা চেষ্টার অভিযোগে করা মামলায় জামিন পেয়েছেন সুপ্রিম কোর্টের বিএনপি সমর্থিত ছয়জন আইনজীবী। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন তারা। পরে আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তাদের জামিন দেন মহানগর দায়রা জজ মো: ইমরুল কায়েশ।
জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী মো: কামরুল ইসলাম সজল বলেন, গতকাল মঙ্গলবার সকালে ঢাকা মহানগর দায়রা আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলাম। শুনানি শেষে আদালত আমাদের আবেদন মঞ্জুর করেছেন।
জামিন পাওয়া আইনজীবীরা হলেনÑ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট গাজী মো: কামরুল ইসলাম সজল, ফোরামের সুপ্রিম কোর্ট শাখার সহসাধারণ সম্পাদক রাসেল আহমেদ, ফোরামের সুপ্রিম কোর্ট শাখার বিশেষ সম্পাদক নূরে আলম সিদ্দিকী সোহাগ, সহদফতর সম্পাদক মু: কাইয়ুম, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক সাগর হোসেন ও সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী সদস্য ও আইনজীবী ফোরামের সদস্য কামরুল ইসলাম।
এর আগে গত ৩০ মে তাদেরকে আগাম জামিন দেন হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ। এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন। চলতি বছরের গত ১৮ মে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক পদ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপিপন্থী ছয় আইনজীবীর বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ এনে মামলা দায়ের হয়। শাহবাগ থানায় সুপ্রিম কোর্ট বারের প্রশাসনিক কর্মকর্তা মো: রবিউল হাসান এ মামলা করেন।

 


আরো সংবাদ


premium cement
পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে হিন্দু সম্প্রদায়ের প্রতিক্রিয়া আসাদের অপসারণ চায় না তুরস্ক : এরদোগান উড়ে গেল ম্যাকালামের দল, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের স্বামী-শ্বশুরের বিরুদ্ধে মামলার পর মুখে ‘অ্যাসিড’ নিক্ষেপের অভিযোগ ‘মাস্টারদা সূর্যসেন প্রীতিলতা ওয়াদ্দেদার ও কল্পনা দত্ত’ স্মারক বক্তৃতা অনুষ্ঠিত বাউবির এসএসসি পরীক্ষা শুরু গাজীপুরে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ঘটনায় মামলা কোনিয়া যেন মসজিদের শহর ‘নিম্নচাপ’ নিয়ে আবহাওয়ার ৩ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি মতলবে সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ২ জনের মৃত্যু ব্যবসায়ী দুলাল হত্যা মামলার রহস্য ৪ দিনে উদঘাটন

সকল