১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`
দুই বাসের রেষারেষিতে পথচারী নিহত, চালক গ্রেফতার

ছয় বছর ধরে লাইসেন্স ছাড়াই গাড়ি চালান আল-আমিন!

-

গত শনিবার রাজধানীর পল্টনে দুই বাসের রেষারেষিতে মো: জাহাঙ্গীর মোল্লা (৩৫) নামের এক কৃষক নিহত হন। এ ঘটনায় অভিযুক্ত বাসচালক মো: আল-আমিনকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব-৩। গত রোববার রাতে মুন্সীগঞ্জ সদর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে র‌্যাব। জানা গেছে, চালক আল-আমিন ২০১২ সাল থেকে বলাকা বাসের হেলপার হিসেবে পরিবহন জগতে পা রাখেন। পরে ২০১৭ সাল থেকে মনজিল এক্সপ্রেস পরিবহনের চালক হিসেবে গাড়ি চালাতে থাকেন। প্রতিদিন মজুরি হিসেবে পেত ৭০০-৮০০ টাকা। তবে গত ছয় বছর কোনো ধরনের লাইসেন্স ছাড়াই ঢাকায় গাড়ি চালিয়েছেন তিনি।
গতকাল দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, শনিবার সকালে মনজিল এক্সপ্রেস পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৪-৯৬৩০) বাস নিয়ে রাজধানীর চিটাগাং রোড থেকে কামারপাড়ার উদ্দেশে যাচ্ছিলেন আল আমিন। পরের স্টপেজে বেশি যাত্রী ওঠানোর আশায় আল-আমিন গুলিস্তানে এসে বেপরোয়া গতিতে গাড়ি চালাতে থাকেন। এ সময় অসুস্থ প্রতিযোগিতার মধ্য দিয়ে মনজিল এক্সপ্রেস পরিবহনের চালক আল-আমিনের বাসটি অপর বাসকে ওভারটেক করার সময় নিয়ন্ত্রণ হারালে জাহাঙ্গীর মোল্লাকে চাপা দিয়ে আইল্যান্ডে উঠে যায়। এ ঘটনার পরপরই আল-আমিন জনরোষের ভয়ে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান বলে জানান রথ্যাব-৩ অধিনায়ক।
আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, আল-আমিন অষ্টম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছে। তার ড্রাইভিংয়ের ওপর কোনো প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ নেই। গাড়ির হেলপার হিসেবে চালকের কাছ থেকে সে ড্রাইভিং শিখেছে। ট্রাফিক নিয়মাবলি সম্পর্কে তার কোনো জ্ঞানও নেই। যাত্রী তোলার জন্য প্রতিযোগিতা করতে গিয়ে সে গাড়ির নিয়ন্ত্রণ হারায় এবং গাড়ি দুর্ঘটনায় পড়ে। এতে প্রাণ যায় নিরীহ পথচারীর।
জিজ্ঞাসাবাদের সূত্রে আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, আল-আমিন পাঁচ বছর গার্মেন্টে শ্রমিক হিসেবে কাজ করেন। পরে ২০১২ সালে তার বড় ভাইয়ের মাধ্যমে বলাকা বাসে হেলপারের কাজ নেয়। ২০১৭ সাল থেকে মনজিল পরিবহনে চালক হিসেবে গাড়ি চালাতে থাকেন। প্রতিদিন মজুরি হিসেবে পেতেন ৭০০-৮০০ টাকা।
এক প্রশ্নের জবাবে র‌্যাব-৩ অধিনায়ক বলেন, যারা লাইসেন্স ছাড়া গাড়ি চালান তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। আল-আমিনকে রাজধানীর পল্টন থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার

সকল