২০ আগস্ট ২০২২
`
দুই বাসের রেষারেষিতে পথচারী নিহত, চালক গ্রেফতার

ছয় বছর ধরে লাইসেন্স ছাড়াই গাড়ি চালান আল-আমিন!

-

গত শনিবার রাজধানীর পল্টনে দুই বাসের রেষারেষিতে মো: জাহাঙ্গীর মোল্লা (৩৫) নামের এক কৃষক নিহত হন। এ ঘটনায় অভিযুক্ত বাসচালক মো: আল-আমিনকে (৩২) গ্রেফতার করেছে র‌্যাব-৩। গত রোববার রাতে মুন্সীগঞ্জ সদর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে র‌্যাব। জানা গেছে, চালক আল-আমিন ২০১২ সাল থেকে বলাকা বাসের হেলপার হিসেবে পরিবহন জগতে পা রাখেন। পরে ২০১৭ সাল থেকে মনজিল এক্সপ্রেস পরিবহনের চালক হিসেবে গাড়ি চালাতে থাকেন। প্রতিদিন মজুরি হিসেবে পেত ৭০০-৮০০ টাকা। তবে গত ছয় বছর কোনো ধরনের লাইসেন্স ছাড়াই ঢাকায় গাড়ি চালিয়েছেন তিনি।
গতকাল দুপুরে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, শনিবার সকালে মনজিল এক্সপ্রেস পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১৪-৯৬৩০) বাস নিয়ে রাজধানীর চিটাগাং রোড থেকে কামারপাড়ার উদ্দেশে যাচ্ছিলেন আল আমিন। পরের স্টপেজে বেশি যাত্রী ওঠানোর আশায় আল-আমিন গুলিস্তানে এসে বেপরোয়া গতিতে গাড়ি চালাতে থাকেন। এ সময় অসুস্থ প্রতিযোগিতার মধ্য দিয়ে মনজিল এক্সপ্রেস পরিবহনের চালক আল-আমিনের বাসটি অপর বাসকে ওভারটেক করার সময় নিয়ন্ত্রণ হারালে জাহাঙ্গীর মোল্লাকে চাপা দিয়ে আইল্যান্ডে উঠে যায়। এ ঘটনার পরপরই আল-আমিন জনরোষের ভয়ে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যান বলে জানান রথ্যাব-৩ অধিনায়ক।
আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, আল-আমিন অষ্টম শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেছে। তার ড্রাইভিংয়ের ওপর কোনো প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ নেই। গাড়ির হেলপার হিসেবে চালকের কাছ থেকে সে ড্রাইভিং শিখেছে। ট্রাফিক নিয়মাবলি সম্পর্কে তার কোনো জ্ঞানও নেই। যাত্রী তোলার জন্য প্রতিযোগিতা করতে গিয়ে সে গাড়ির নিয়ন্ত্রণ হারায় এবং গাড়ি দুর্ঘটনায় পড়ে। এতে প্রাণ যায় নিরীহ পথচারীর।
জিজ্ঞাসাবাদের সূত্রে আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, আল-আমিন পাঁচ বছর গার্মেন্টে শ্রমিক হিসেবে কাজ করেন। পরে ২০১২ সালে তার বড় ভাইয়ের মাধ্যমে বলাকা বাসে হেলপারের কাজ নেয়। ২০১৭ সাল থেকে মনজিল পরিবহনে চালক হিসেবে গাড়ি চালাতে থাকেন। প্রতিদিন মজুরি হিসেবে পেতেন ৭০০-৮০০ টাকা।
এক প্রশ্নের জবাবে র‌্যাব-৩ অধিনায়ক বলেন, যারা লাইসেন্স ছাড়া গাড়ি চালান তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। আল-আমিনকে রাজধানীর পল্টন থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ


premium cement
পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে হিন্দু সম্প্রদায়ের প্রতিক্রিয়া আসাদের অপসারণ চায় না তুরস্ক : এরদোগান উড়ে গেল ম্যাকালামের দল, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের স্বামী-শ্বশুরের বিরুদ্ধে মামলার পর মুখে ‘অ্যাসিড’ নিক্ষেপের অভিযোগ ‘মাস্টারদা সূর্যসেন প্রীতিলতা ওয়াদ্দেদার ও কল্পনা দত্ত’ স্মারক বক্তৃতা অনুষ্ঠিত বাউবির এসএসসি পরীক্ষা শুরু গাজীপুরে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ঘটনায় মামলা কোনিয়া যেন মসজিদের শহর ‘নিম্নচাপ’ নিয়ে আবহাওয়ার ৩ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি মতলবে সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ২ জনের মৃত্যু ব্যবসায়ী দুলাল হত্যা মামলার রহস্য ৪ দিনে উদঘাটন

সকল