২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
চাঁদপুরে দুদক মহাপরিচালক

মানিলন্ডারিংয়ের টাকা ফিরিয়ে আনতে কাজ করছে

-

মানি লন্ডারিংয়ের টাকা ফিরিয়ে আনতে দুই দেশের পারস্পরিক সহযোগিতা প্রয়োজন বলে দুদকের মহাপরিচালক মো: মাহমুদুল হোসাইন খান। গতকাল রোববার সকালে দুর্নীতি দমন কমিশন চাঁদপুরের সমন্বিত কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, বিদেশে পাচারকৃত অর্থ দেশে ফিরিয়ে আনতে মানি লন্ডারিং আইন মোতাবেক পদক্ষেপ হচ্ছে। যেহেতু যে অর্থগুলো দেশের বাইরে পাচার হচ্ছে তার সাথে বিদেশী রাষ্ট্রগুলো জড়িত। সে ক্ষেত্রে দুই দেশের পারস্পরিক সহযোগিতার প্রয়োজন। আমরা বিদেশী রাষ্ট্রগুলোর কাছে পররাষ্ট্র মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে এমএলএআর (মিচুয়াল লিগ্যাল অ্যাসিস্টেন্স রিকুয়েস্ট) পাঠাই। যদি বিদেশী রাষ্ট্রগুলো সঠিক তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করে তাহলেই আমাদের পক্ষে সম্ভব এই টাকাগুলো উদ্ধারে পদক্ষেপ নেয়া। আমরা সেই চেষ্টাই করছি।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন

সকল